২১৭ জন জনবল দিয়ে সব ভোক্তার জন্য কাজ করা অসম্ভব: ডিজি

আগের সংবাদ

কেন্দুয়ায় অটোরিকশা-সিএনজি সংঘর্ষে নিহত ১, আহত ৩

পরের সংবাদ

করোনা বাড়ছে, সবাই সতর্ক ও সচেতন থাকুন: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: জুন ১৩, ২০২২ , ২:৫৩ অপরাহ্ণ আপডেট: জুন ১৩, ২০২২ , ২:৫৭ অপরাহ্ণ

করোনা বাড়ছে, সবাই সতর্ক ও সচেতন থাকুন। সোমবার (১৩ জুন) সচিবালয়ে সংবাদ সম্মেলনে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে এই আহ্বান করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, দেশে করোনা কিছুটা বেড়েছে। রবিবার (১৩ জুন) করোনা শনাক্ত হয় ১০৯ জন। অর্থাৎ করোনাভাইরাস এখনও নির্মূল হয়নি। এখন স্বাভাবিক অবস্থায় থাকলেও করোনা যেকোনো সময় অস্বাভাবিক হতে পারে। ইতোমধ্যে মন্ত্রীসহ অনেক গণ্যমান্য ব্যক্তি ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন।

যারা করোনাভাইরাসের টিকা নেননি, এ সময় তাদের দ্রুত টিকা নেয়ার বিষয়ে গুরুত্ব আরোপ করে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, যারা এখনও করোনা প্রতিরোধী টিকা নেননি, তাদের দ্রুত টিকা নিতে হবে।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জানান, করোনা নিয়ন্ত্রণে আনতে যেসব দেশ সক্ষম হয়েছে তার মধ্যে বাংলাদেশ পঞ্চম অবস্থানে রয়েছে। আর এশিয়ার মধ্যে প্রথম দেশ হিসেবে বাংলাদেশ করোনা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। তিনি বলেন, করোনা নিয়ন্ত্রণ করা হয়েছে বলেই এখন দেশের সব কার্যক্রম স্বাভাবিক হয়েছে।

আসন্ন ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে স্বাস্থ্য খাতে যে বরাদ্দ দেয়া হয়েছে তা গত অর্থবছরের তুলনায় চার হাজার কোটি টাকা বেশি বলে জানান স্বাস্থ্যমন্ত্রী। পাশাপাশি এই খাতে এ বছর পাঁচ হাজার কোটি টাকা থেকে বরাদ্দ রাখা হয়েছে বলেও সাংবাদিকদের জানান তিনি।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়