×

রাজনীতি

৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২২, ০৩:৫০ পিএম

হার্টে রিং পরানোর পরে বিশ্রামে আছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল। তবু ৭২ ঘন্টা নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে তাকে। চিকিৎসকরা জানিয়েছেন, তার (খালেদা জিয়ার) লিভারের সমস্যাসহ শারীরিক সার্বিক বিষয় বিবেচনায় বাকি ব্লক দুইটিতে অস্ত্রোপচার করা হয়নি। ওইগুলোতে ওষুধ দিয়ে চিকিৎসা করা হচ্ছে।

রবিবার (১২ জুন) দুপুরে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, খালেদা জিয়া সিসিইউতে আছেন, মেডিকেল বোর্ড তাকে অবজারভেশনে রেখেছে। গতকাল এনজিওগ্রাম করে হার্টে রিং বসানো হয়েছে। অবজারভেশনের পর পরবর্তী করণীয় ঠিক করবে মেডিকেল বোর্ড। তিনি জানান, ডায়াবেটিস, কিডনি ও ফুসফুস জনিত জটিলতার কারণে তার চিকিৎসার ব্যাপারে সিদ্ধান্ত নিতে বেগ পেতে হচ্ছে।

শনিবার মধ্যরাতে গুলশানের বাসায় খালেদা জিয়া হঠাৎ অসুস্থবোধ করলে রাত ৩টায় ছোট ভাই শামীম এস্কান্দারের গাড়িতে করে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতাল নিয়ে যাওয়া হয়। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের চেয়ারপাসনের অসুস্থতার খবর পেয়ে দ্রুত উত্তরার বাসা থেকে গুলশানে আসেন এবং চেয়ারপারসনকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। হাসপাতালে ভর্তি হওয়ার পরপরই তাৎক্ষণিকভাবে খালেদা জিয়ার হৃদযন্ত্রের কয়েকটি পরীক্ষা করা হয়।

জানা গেছে, ৭৬ বছর বয়সী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস ও চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App