×

জাতীয়

পদ্মা সেতুর উদ্বোধনে আমন্ত্রণ পাবেন খালেদা ও ইউনুস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২২, ১০:১৭ পিএম

পদ্মা সেতুর উদ্বোধনে আমন্ত্রণ পাবেন খালেদা ও ইউনুস

ফাইল ছবি

পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে খালেদা জিয়াকে চিঠি দিয়ে দাওয়াত দেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। খালেদা জিয়ার সঙ্গে দাওয়াত পাবেন বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট ও ড. মোহাম্মদ ইউনূসও।

রবিবার (১২ জুন) পদ্মা সেতু এলাকায় এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানান। তিনি বলেন, বিশ্বব্যাংক প্রধানমন্ত্রী এবং তাঁর পুরো পরিবারের ওপর দুর্নীতির অপবাদ দিয়েছিল। পরে বিশ্বব্যাংক ভুল স্বীকার করেছে। তিনি বলেন, পদ্মা সেতু প্রকল্পে কোনো দুর্নীতি হয়নি। যত সমালোচনা হয়েছে, আমাদের মনোবল আরও দৃঢ় হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে। বিশ্বব্যাংক ভুল স্বীকার করেছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতু শেখ হাসিনার স্বপ্নের সেতু। এই সেতু আমাদের সামর্থ্য ও সক্ষমতার সেতু। এই সেতু এক দিকে যেমন সম্মান ও মর্যাদার প্রতীক, অন্যদিকে আমাদেরকে যে অপমান করা হয়েছিল, সেই অপমানের প্রতিশোধ। ২৫ জুন উদ্বোধনের পর ২৬ জুন সকাল ছয়টা থেকে পদ্মা সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে বলে জানান সেতুমন্ত্রী। তিনি বলেন, পদ্মা সেতু এখন স্বপ্ন নয়, এটি দৃশ্যমান বাস্তবতা।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমরা বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট, খালেদা জিয়া ও ড. মুহাম্মদ ইউনূস থেকে শুরু করে সবাইকে আমন্ত্রণ জানানোর চিন্তা করছি। নেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) আমাদের সেভাবে নির্দেশনা দিয়েছেন। আমন্ত্রণের প্রক্রিয়া প্রায় শেষ। আমন্ত্রণপত্র ছাপানো শেষ হয়েছে। বিদেশি যাদের আমন্ত্রণ করব, তাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে আমন্ত্রণ জানানো হবে। আমরা পররাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দেব। তারা পরে তাদের মতো করে পাঠাবে। আর খালেদা জিয়াকে আমরা চিঠি দেব। আগামী বৃহস্পতিবার থেকে আমন্ত্রণ জানানো শুরু করব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App