×

রাজধানী

ঢামেকের চিকিৎসকের রুমে আগুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২২, ১২:০১ পিএম

ঢামেকের চিকিৎসকের রুমে আগুন

রবিবার সকালে ঢামেকের ১১২ নম্বর ওয়ার্ডের চিকিৎসকের রুমে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে যাওয়া বিছানার ফোম ও চাদর। ছবি: ভোরের কাগজ

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকের রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে তাৎক্ষণিকভাবে হাসপাতালের কর্মচারীরাই এটি নিভিয়ে ফেলেছে। এই ঘটনায় কেউ হতাহত হয়নি। রবিবার (১২ জুন) সকাল সোয়া ৭টার দিকে হাসপাতালের ১১২ নম্বর ওয়ার্ডের বারান্দায় এক চিকিৎসকের রুমে এই দুর্ঘটনা ঘটে।

হাসপাতালের ১১২ নম্বর ইউরোলোজি বিভাগে ভর্তি রোগী হান্নান পাঠান জানান, সকালে বারান্দায় তার বেডে বসে ছিলেন তিনি। তখন পাশেই চিকিৎসকের রুম থেকে ধোঁয়া বের হতে দেখেন। সঙ্গে সঙ্গে হাসপাতালের নার্সদের বিষয়টি জানায় হান্নান।

আরেক রোগীর স্বজন আহসান হাবীব জানান, আগুনের ধোঁয়া দেখেই সব রোগী ও সঙ্গে থাকা স্বজনরা ছুটাছুটি করে ওয়ার্ড থেকে বাইরে বের হয়ে যায়।

ওয়ার্ডের দায়িত্বরত এক সিনিয়র স্টাফ জানান, রুমটিতে ডা. টুটুল ও ডা. কল্লোল নামে দুই মেডিকেল অফিসার ডিউটি করেন। সকালে রুমটি বাইরে থেকে তালাবদ্ধ ছিলো। রুমের ভিতর থেকে ধোঁয়া বের হতে দেখে ওই ডাক্তারদেরকে ফোন দেওয়া হয়। সঙ্গে সঙ্গে তারা এসে রুমের দরজা খুলে দিলে নার্স ও কর্মচারীরাই ফায়ার এক্সটিংগুইশার দিয়ে আগুন নিভিয়ে ফেলে।

সরেজমিনে ওয়ার্ডটিতে গিয়ে দেখা যায়, ছোট্ট রুমটির একটি বিছানার ফোম ও চাদর পুরে গেছে। আর বিছানার ঠিক উপরে থাকা দেওয়ালে লাগানো ফ্যানটি পুড়ে বিছানার উপর পরে আছে। আর দরজার পাশের এয়ারকন্ডিশনারও আগুনের তাপে আংশিক গলে গেছে।

ঢামেক হাসপাতালের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ডা. আশরাফুল আলম জানান, সকালে ইউরোলোজি বিভাগের বারান্দায় চিকিৎসকদের একটি রুমে আগুনের ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে স্টাফরাই আগুন নিভিয়ে ফেলেছে। কেউ হতাহত হয়নি। কীভাবে আগুনের সূত্রপাত তা জানার চেষ্টা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App