×

অর্থনীতি

ডিএসইতে নতুন সিআরও খাইরুল বাশার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২২, ০৯:০৮ পিএম

ডিএসইতে নতুন সিআরও খাইরুল বাশার

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ এ প্রধান রেগুলেটরি কর্মকর্তা (সিআরও) হিসেবে যোগ দিয়েছেন খাইরুল বাশার আবু তাহের মোহাম্মদ। শনিবার তিনি ডিএসইতে যোগ দিয়ে কার্যক্রম শুরু করেন। ডিএসইর প্রকাশনা ও জনসংযোগ বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ডিএসইতে যোগ দেয়ার আগে খিায়রুল বাশার এমটিবি ক্যাপিটাল লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি ২০১৮-২০১৯ সাল মেয়াদের জন্য বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি অন্টারিও কলেজ থেকে ফাইন্যান্সিয়াল সার্ভিসেস কমপ্লায়েন্স অ্যাডমিনিস্ট্রেশন (এফসিএ) এর পোস্ট গ্র্যাজুয়েট সার্টিফিকেট এবং ইউনাইটেড কিংডমে অবস্থিত ইউনিভার্সিটি অব হল থেকে বিজনেস ফাইন্যান্সে এমবিএ ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যাংকিং ও ফিন্যান্সে প্রথম শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

১৯৯১ সালে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে কর্মজীবন শুরু করে পরবর্তীতে তিনি ঢাকা ব্যাংকের প্রিন্সিপাল অফিসার এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এ উপ পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও কানাডার টরন্টোতে টিডি ব্যাংক ফাইন্যান্সিয়াল গ্রুপ এর ওয়েলথ ম্যানেজমেন্ট অপারেশন এর টিম লিডার, মিউচুয়াল ফান্ড অপারেশন প্রাইভেট ট্রাস্ট এ অপারেশন অফিসারসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি ইসি সিকিউরিটিজ লিমিটেডের চিফ অপারেটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

খায়রুল বাশার সুদীর্ঘ পঁচিশ বছরেরও বেশি সময় ধরে আর্থিক পরিষেবাখাতে কাজ করেছেন। তার দেশে ও বিদেশে ব্যাংক ও পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা ও পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। তিনি টিডি ওয়েলথ ম্যানেজমেন্ট, টিডি ব্যাংক ফাইন্যান্সিয়াল গ্রুপ, টরেন্টো কানাডা থেকে ২০০৭ অর্থবছরের জন্য পরিষেবা, টিমওয়ার্ক, অবদান এবং ফলাফলে ব্যতিক্রমী কৃতিত্বের জন্য সেরা কর্মকর্তার পুরস্কার (স্টার অ্যাওয়ার্ড) পেয়েছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App