×

সারাদেশ

রৌমারীতে আকস্মিক ঢলে বন্যার কবলে ২০ গ্রামের মানুষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুন ২০২২, ১০:৫০ পিএম

রৌমারীতে আকস্মিক ঢলে বন্যার কবলে ২০ গ্রামের মানুষ

ছবি: সংগৃহীত

টানা বর্ষণ ও আজ শনিবার বিকেলে উজানে ভারত থেকে নেমে আসা আকস্মিক পাহাড়ি ঢলে কুড়িগ্রামের রৌমারীতে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছেন প্রায় ২০ গ্রামের কয়েক হাজার মানুষ।

সরেজমিনে দেখা গেছে, প্রায় শতাধিক হেক্টর জমির পাট ও শাকসবজি তলিয়ে গেছে। রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন স্থানীয়রা। বর্তমানে যাতায়াতের একমাত্র মাধ্যম নৌকা ও কলাগাছের ভেলা। উপজেলার ২১টি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়েও পানি উঠেছে।

পুরাতন যাদুরচর এলাকার বাসিন্দা আক্কেল মিয়া (৬৫) বলেন, এমনিতে কয়েকদিনের টানা বর্ষণে খালবিলে পানি থৈথৈ করছেন। শনিবার বিকালে উজানে ভারত থেকে আকস্মিক পাহাড়ি ঢল নামায় এলাকায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ঘরের মধ্যে পানি ঢুকে পড়েছে।

রৌমারী উপজেলা শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, 'উপজেলার ২১টি বিদ্যালয় পানিবন্দি হয়ে পড়েছে। এর মধ্যে ১৩টি বিদ্যালয় যাদুরচর ইউনিয়নে। পানিবন্দি এলাকার বিদ্যালয়গুলোর নিয়মিত কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।

রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম রাসেল বলেন, আকস্মিক বন্যার কবলে দুর্গত এলাকাগুলো পরিদর্শন করা হয়েছে। পানিবন্দি পরিবারের মাঝে ত্রাণ সহায়তা বিতরণের প্রস্তুতি নেওয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App