×

বিনোদন

বিরল রোগে আক্রান্ত জাস্টিন বিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুন ২০২২, ১১:৫১ এএম

বিরল রোগে আক্রান্ত জাস্টিন বিবার

কী হয়েছে জাস্টিন বিবারের?

বিরল রোগে আক্রান্ত জাস্টিন বিবার

কানাডার পপ তারকা জাস্টিন বিবার শুক্রবার ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে অনুরাগীদের জানিয়েছেন, তিনি রামসে হান্ট সিনড্রোম নামে বিরল এক রোগে আক্রান্ত। এই রোগের ফলে মুখের কোনও একটি অংশ বা গোটা মুখ পক্ষাঘাতে আক্রান্ত হয়।

টরন্টোতে তার পারফর্মের কয়েক ঘণ্টা আগে, ২৮ বছর বয়সী পপ গায়ক ঘোষণা করেন, তিনি অসুস্থতার কারণে ‘জাস্টিস ওয়ার্ল্ড ট্যুর’ আপাতত স্থগিত রাখছেন।

কী এই ‘রামসে হান্ট সিনড্রোম’? এটি স্নায়ুর অসুখ। এর ফলে মুখ এবং কানের স্নায়ুর ক্ষতি হয়। মুখের পক্ষাঘাতের পাশাপাশি শ্রবণশক্তিও চলে যেতে পারে এর ফলে। খবর হিন্দুস্তান টাইমস।

সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে জাস্টিন বলেছেন, ‘আপনারা দেখতে পাচ্ছেন, একটি চোখের পাতা পড়ছে না। আমার মুখের একটা পাশ দিয়ে হাসতেও পারছি না, এক পাশের নাসারন্ধ্রটিও কাজ করছে না।’ তার কথায়, মুখের একটি দিকে সম্পূর্ণ পক্ষাঘাত রয়েছে।

এরপরে তিনি দর্শকদের উদ্দেশে বলেন, ‘যারা আমার শো বাতিলের কারণে হতাশ, তাদের বলব, আমি একেবারেই শোতে গাইতে পারছি না। পরিস্থিতি বেশ গুরুতর। আপনারা দেখেই বুঝতে পারছেন।’

এরপরে তিনি জানিয়েছেন, মুখের ব্যায়াম করছেন এবং বিশ্রাম নিচ্ছেন। তার আশা, একশো শতাংশ সুস্থ হলে ফিরে আসবেন দ্রুতুই। তিনি বলেছেন, ‘যা করার জন্য আমার জন্ম, তা যাতে করতে পারি, তার জন্য সম্পূর্ণ চেষ্টা করছি।’ যদিও কবে নাগাদ তিনি পুরোপুরি সুস্থ হবেন, সে বিষয়ে কোনও আলোকপাত করেননি।

তবে এটিই প্রথম বার নয়, এর আগে দু’বার স্থগিত হয়েছে এই ট্যুর। আগের দু’বার বন্ধ হয়ে গিয়েছিল কোভিডের কারণে। তার মধ্যে গায়ক নিজেই একবার কোভিডে আক্রান্ত হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App