×

জাতীয়

‘বিদেশে চিকিৎসা না হলে খালেদার জীবন হুমকির মুখে পড়বে’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুন ২০২২, ০৫:২২ পিএম

‘বিদেশে চিকিৎসা না হলে খালেদার জীবন হুমকির মুখে পড়বে’

শনিবার গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ভোরের কাগজ

চিকিৎসকরা দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়ার পরামর্শ দিয়েছেন জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। উদ্ভূত পরিস্থিতিতে এখনও দলীয়ভাবে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি জানিয়ে তিনি বলেন, এ বিষয়ে আমরা আলোচনা করবো।

শনিবার (১১ জুন) বিকেলে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, চিকিৎসকদের কাছে যতটুকু শুনেছি, তার (খালেদা জিয়ার) একটা মাইল্ড হার্ট অ্যাটাক হয়ে গেছে। হাসপাতালে থাকতে থাকতেই তার আরেকটা উপসর্গ এসে যায়। সেটা হচ্ছে তার শ্বাসকষ্ট শুরু হয়। তখন চিকিৎসকরা দেরি না করে তার এনজিওগ্রাম করার সিদ্ধান্ত নেন।

তিনি আরও বলেন, এনজিওগ্রাম করে দেখা গেছে তার মেইন আর্টারিটা ৯৯ শতাংশ ব্লক। সেখানে সফলভাবে স্টেইন্ট করেছেন। চিকিসকরা আশাবাদী, এই ট্রিটমেন্টের ফলে তিনি আপাতত হার্টের যে সমস্যা সেটা থেকে সাময়িকভাবে সুস্থ হয়েছেন।

বিএনপি মহাসচিব আর বলেন,দল ও পরিবারের পক্ষ থেকে বহুবার খালেদা জিয়াকে দেশের বাইরে চিকিৎসার সুযোগ দেয়ার জন্য আবেদন করা হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আজ পর্যন্ত তার (খালেদা জিয়া) চিকিৎসার জন্য, তাকে যে বিদেশে পাঠানো দরকার সেই বিষয়টাকে সম্পূর্ণ বাতিল করে দিয়ে যে ব্যবস্থাটা বলেন, সেটা সম্পূর্ণভাবে সঠিক নয়। আজকে আবার তিনি অসুস্থ হয়ে পড়াতে আরও প্রমাণিত হলো, অবিলম্বে বিদেশে উন্নত চিকিৎসা কেন্দ্রে পাঠিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে না পারলে তার জীবন হুমকির মুখে পড়বে।

তিনি বলেন, দলীয়ভাবে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি, জনগণের দাবি তার চিকিৎসার জন্য বিদেশ পাঠানো হোক। যদিও তারা অনির্বাচিত, তবুও আজ আমি আবার তাদের কাছে আহ্বান জানাতে চাই, খালেদা জিয়ার জীবন রক্ষার জন্য দেশের বাইরে তার চিকিৎসা করার ব্যবস্থা নেয়া হোক। অন্যথায়, আমরা আবারও বলছি, সব দায়দায়িত্ব কিন্তু বহন করতে হবে এই সরকারকে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, বেগম সেলিমা রহমান উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App