×

জাতীয়

খালেদা বিদেশে যেতে আদালতের অনুমতি লাগবে: স্বরাষ্ট্রমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুন ২০২২, ০৪:২৩ পিএম

বিদেশ যেতে হলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আবার আদালতের কাছে যেতে হবে বলে জানিয়ে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আদালত ছাড়া আমাদের এই রাস্তা খোলা নেই। এখন কোর্ট স্বাধীন। আদালত তার নিজস্ব মতামত দিয়েছেন। আরও নতুন কোনো মতামত দিলে তাকে আবার আদালতে যেতে হবে।

শনিবার (১১ জুন) দুপুরে রাজধানীতে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) প্রতিনিধি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আত্মীয়স্বজনের আবেদনে দেশে থেকে খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসাসেবা নিতে যেন কোনো অসুবিধা না হয় সে ব্যবস্থা করে দেয়া হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি আরও জানান, প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে ও আইনি প্রক্রিয়ার মাধ্যমে আদালত সে ব্যবস্থা করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়া চিকিৎসাসেবা গ্রহণ করছেন। বিদেশ যেতে হলে তাকে আবার আইনি প্রক্রিয়ায় আদালতের দ্বারস্থ হতে হবে।

আরও পড়ুন : খালেদা জিয়ার হার্টে ৯৫ শতাংশ ব্লক, পরানো হয়েছে রিং

শুক্রবার মধ্যরাতে খালেদা জিয়ার স্বাস্থের অবনতি হলে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়। তার হৃদযন্ত্রে ৯৫ শতাংশ ব্লক ধরা পড়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। দুপুরে তার এনজিওগ্রাম সম্পন্ন হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App