×

সারাদেশ

আখাউড়া-লাকসাম ডুয়েলগেজ রেলপথের কাজ পরিদর্শন রেল সচিবের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুন ২০২২, ০৩:২২ পিএম

আখাউড়া-লাকসাম ডুয়েলগেজ রেলপথের কাজ পরিদর্শন রেল সচিবের

শনিবার ঢাকা থেকে আন্তঃনগর মহানগর এক্সপ্রেস ট্রেনে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে রেলপথ নির্মাণ কাজ পরিদর্শন করেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. হুমায়ুন কবির। ছবি: সংগৃহীত

আখাউড়া-লাকসাম ডুয়েলগেজ রেলপথ নির্মাণ কাজ পরিদর্শন করেছেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর। শনিবার (১১ জুন) সকাল সোয়া দশটায় ঢাকা থেকে আন্তঃনগর মহানগর এক্সপ্রেস ট্রেনে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে এসে পৌঁছেন তিনি। এ সময় স্টেশন এলাকায় রেলপথ নির্মাণ কাজ পরিদর্শন করেন।

পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর বাধায় কসবা রেলওয়ে স্টেশনের নির্মাণ কাজ দীর্ঘ দিন বন্ধ রয়েছে। এ ব্যাপারে জানতে চাইলে রেল সচিব বলেন, দুই দেশের মধ্যে আলোচনা চলছে। যত তাড়াতাড়ি সম্ভব এটা চালু করা সম্ভব। আশা করছি, খুবই শিগগিরই কাজ শুরু হবে। রেল লাইনের কাজ দ্রত এগিয়ে নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।

আখাউড়া রেলওয়ে স্টেশনের দক্ষিণে রেল গেইট এলাকার মানুষের লাইন অতিক্রম করে রোগীদেরকে হাসপাতালে যেতে সমস্যা হবে। রেল গেইটে ফ্লাইওভার বা বিকল্প কোন ব্যবস্থা করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, জনগণের জন্য যা ভালো হয় তাই করা হবে। প্রয়োজন হলে ফুট ওভার দেওয়া হবে।

আখাউড়া-লাকসাম রেলপথ নির্মাণ কাজ কবে নাগাদ শেষ হবে জানতে চাইলে তিনি বলেন, কাজ পরিদর্শন করছি। যত তাড়াতাড়ি সম্ভব তা চালু করা হবে।

পরে রেল সচিব ড. মো. হুমায়ুন কবীর মহানগর এক্সপ্রেস ট্রেনে কুমিল্লা যান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আখাউড়া-লাকসাম রেলপথ ডুয়েলগেজ প্রকল্প পরিচালক শহীদুল ইসলাম, রেলওয়ের অতিরিক্ত পরিচালক কামরুল হাসানসহ আরও অনেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App