পদ্মা সেতুর মাধ্যমে অর্থনীতিতে বড় পরিবর্তন আসবে: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

আগের সংবাদ

ঢাকঢোল পিটিয়ে ছাগলকে বিয়ে যুবকের!

পরের সংবাদ

নির্বাচনী প্রচারণা: এমপি প্রিন্সকে সতর্ক করে ইসির চিঠি

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ৫:৪৪ অপরাহ্ণ আপডেট: জুন ১১, ২০২২ , ৫:৪৫ অপরাহ্ণ

পাবনার ভাঁড়ারা ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণায় অংশ নেয়ায় পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক খন্দকার প্রিন্সকে সতর্ক করে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। চিঠিতে নির্বাচনকালে তাকে নির্বাচনি এলাকায় না যেতেও অনুরোধ করা হয়েছে।

জেলা নির্বাচন কমিশন সূত্র জানায়, সম্প্রতি সদর আসনের সংসদ সদস্য ভাঁড়ারা ইউপির খতিব আবু জাহিদ উচ্চ বিদ্যালয় মাঠে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবু সাঈদ খানের পক্ষে প্রচারণায় অংশ নেন। বিষয়টি আচরণবিধি লঙ্ঘন উল্লেখ করে ঘোড়া প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সুলতান খান নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেন।

ভাঁড়ারা ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসার কায়সার আলম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, নির্বাচন বিধি ২০১৬, ২২-এর (১) ও (২) ধারা অনুযায়ী সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে সংসদ সদস্যরা নির্বাচনি প্রচারণায় অংশ নিতে পারবেন না। ১৫ জুন ভাঁড়ারা ইউপি নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষ্যে নির্বাচনকালে নির্বাচনি এলাকায় গমন এবং প্রচারণায় অংশ নেয়া থেকে বিরত থাকতে সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সকে অনুরোধ জানানো হলো।

এদিকে, ভাঁড়ারা ইউপি নির্বাচনে বহিরাগত সন্ত্রাসী দিয়ে নির্বাচনে প্রভাব বিস্তারের পাল্টাপাল্টি অভিযোগ করেছেন আওয়ামী লীগ ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী। তবে, বিশৃঙ্খলা প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে থাকবে বলে জানিয়েছেন পুলিশ সুপার মহিবুল ইসলাম খান।

এর আগে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণা চালানোর অভিযোগে কুমিল্লা-৬ আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারকে তার নির্বাচনী এলাকা ছাড়ার করার নির্দেশ দিয়ে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন। বুধবার নির্বাচন কমিশন চিঠি দিয়ে তাকে এলাকা ছাড়ার নির্দেশ দেয়।

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণা চালানোর অভিযোগে কুমিল্লা-৬ আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারকে তার নির্বাচনী এলাকা ছাড়তে নির্বাচন কমিশনের (ইসি) দেয়া চিঠি কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

গত বুধবার বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়