নির্বাচনী প্রচারণা: এমপি প্রিন্সকে সতর্ক করে ইসির চিঠি

আগের সংবাদ

দেশে করোনা ফের উর্ধ্বমুখী, শনাক্ত বেড়ে ৭১

পরের সংবাদ

ঢাকঢোল পিটিয়ে ছাগলকে বিয়ে যুবকের!

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ৫:৫৭ অপরাহ্ণ আপডেট: জুন ১১, ২০২২ , ৫:৫৮ অপরাহ্ণ

ঢাকঢোল পিটিয়ে বিয়ে করতে হরহামেশাই দেখা যায়। কিন্তু কোনো একটি ছাগলকে বিয়ের সিদ্ধান্ত নিতে সচরাচর দেখা যায় না। ইন্দোনেশিয়ার ক্লামপক গ্রামের এক বাসিন্দা এমন সিদ্ধান্তই নিয়েছেন। ওই বাসিন্দার নাম সাইফুল আরিফ (৪৪)। আর তার ছাগল স্ত্রীর নাম রাহায়ু বিন বেজো।

উনবিংশ শতাব্দিতে সামাজিক প্রথা মেনে রাণী রাসমনিকে বিয়ে করার উদ্দেশ্যে একটি গাছের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন বাবু রাজচন্দ্র দাস। সাইফুলের ছাগলকে বিয়ের ঘটনা যেন সেই ইতিহাসকেই সামনে নিয়ে এল আরেকবার। খবর আনন্দবাজার পত্রিকার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যে ছাগলের সঙ্গে সাইফুলের বিয়ের একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা গেছে, বরের সাজে সেজে বসে আছেন সাইফুল। শালে মোড়া হয়েছে রাহায়ুকে। স্থানীয় রীতি মেনেই বিয়ে হচ্ছে।

তবে বিয়ের ভিডিও ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে চারদিকে নিন্দার ঝড় উঠেছে। অনেকে প্রেমে পড়ে বিয়ে করেন। কেউ করেন সন্তানের আশায়। কিন্তু সাইফুলের এই বিয়ের কারণ কী? তা নিয়ে প্রশ্ন ওঠে। শেষে সাইফুলের জবানেই জানা যায়, নিজের বিয়ের কারণ একটাই। ভাইরাল হতে চান তিনি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়