×

জাতীয়

মুসাকে জিজ্ঞাসাবাদে খুলবে টিপু হত্যার রহস্য: ডিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুন ২০২২, ১২:১৭ পিএম

মুসাকে জিজ্ঞাসাবাদে খুলবে টিপু হত্যার রহস্য: ডিবি

রাজধানীর শাহজাহানপুর এলাকায় চাঞ্চল্যকর মতিঝিল থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহিদুল ইসলাম টিপু ও সামিয়া আফরান জামাল প্রীতি হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে মুসাকে রিমান্ডের আবেদন করা হবে।

শুক্রবার (১০ জুন) দুপুরে ১৫ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হবে। তাকে রিমান্ডে জিজ্ঞেসাবাদ করলে টিপু হত্যা মামলার রহস্য উন্মোচিত হবে বলে জানিয়ে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার এ তথ্য জানিয়ে বলেন, টিপু হত্যার পরে কিলিং মিশনের শুট্যার আকাশকে বগুড়া থেকে গ্রেপ্তার করা হয়। আকাশের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে উঠে আসে, এ ঘটনার মূল পরিকল্পনাকারী মুসা। পরে তাকে গ্রেপ্তারে অভিযান শুরু করা হলে, আমরা জানতে পারি ঘটনার ১২ দিন আগে সে দুবাই পালিয়ে গেছে।

এরপর পুলিশ সদর দপ্তরের এনসিবি শাখার মাধ্যমে ইন্টারপোলের কাছে সহযোগিতা চাওয়া হয়। একপর্যায়ে আমরা নিশ্চিত হই মুসা ওমানে আছে। পরে ওমান পুলিশের সহযোগিতায় আমরা স্কট পাঠিয়ে বৃহস্পতিবার বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে দেশে ফিরিয়ে এনেছি। আদালত রিমান্ড মঞ্জুর করলে আমরা জিজ্ঞাসাবাদ শুরু করবো। তখন হয়তো অনেক তথ্য বেরিয়ে আসবে।

গত ২৪ মার্চ রাতে শাহজাহানপুর আমতলা এলাকায় পূর্বপরিকল্পিতভাবে হত্যা করা হয় টিপুকে। এ ঘটনায় মুসাসহ মোট ১৩ জনকে গ্রেপ্তার করা হলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App