×

জাতীয়

ভারতে ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুন ২০২২, ০৬:৫০ পিএম

ভারতে ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে শুক্রবার পল্টনে বিক্ষোভ মিছিল। ছবি: ভোরের কাগজ

ভারতে মহানবী সম্পর্কে বিজেপি মুখপাত্রের বিতর্কিত বক্তব্যের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। শুক্রবার (১০ জুন) বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে থেকে মিছিল বের করে সংগঠনটি।

বিক্ষোভ মিছিলে মাওলানা ইশহাকের নেতৃত্বে খেলাফত মজলিশ, ইসলাম ঐক্যজোট, জমিয়তে উলামায়ে বাংলাদেশ, পল্টন সেগুন বাগিচা ইমাম খতিব পরিষদ, দাবালয় শিল্পগোষ্ঠী সহ বেশ কয়েকটি সমমনা দল নিজস্ব ব্যানারে অংশ নিয়েছে। এসময় সমাবেশে আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমসহ অন্যান্য নেতাকর্মীরা। বিক্ষোভ চলাকালীন সংগঠনের কর্মী ও অংশগ্রহণকারীরা দৈনিক বাংলা মোড়, পল্টন মোড়, বিজয়নগর মোড়ে অবস্থান নেয়।

মহানবীকে নিয়ে বির্তকিত মন্তব্যের প্রতিবাদে তাদের দাবি মানা না হলে আগামী ১৬ জুন ভারতীয় হাইকমিশনের অভিমুখে গণমিছিলের হুঁশিয়ারি দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। চলমান সংসদ অধিবেশনে এ নিয়ে নিন্দা প্রস্তাব আনারও দাবি জানিয়েছে তারা।

ইসলামী আন্দোলনের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম চরমোনাই বলেন, চলতি জাতীয় সংসদের অধিবেশন থেকে এই ন্যাক্কারজনক ঘটনায় নিন্দা প্রস্তাব পাস করতে হবে। ভারতীয় হাই কমিশনারকে ডেকে নিন্দা জানানো ও জবাব চাইতে হবে।

এসময় ভারতীয় দূতাবাস ঘেরাও করারও হুমকি দেন ইসলামী আন্দোলনের নেতারা।

সমাবেশ শেষে বিকেলে ৩টা ১৫ মিনিটের দিকে বায়তুল মোকাররম থেকে পল্টন মোড় হয়ে একটি মিছিল রাজধানীর নাইটঙ্গেল মোড়ে গিয়ে শেষ হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ আজকের কর্মসূচিকে কেন্দ্র করে কোনো ধরনের অনুমতি নেয়নি বলে জানান মতিঝিল বিভাগের উপকমিশনার ডিসি মো. আ. আহাদ। তিনি বলেন, এ ধরনের বিক্ষোভ মিছিলের নামে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে, কেউ যেন বিশৃংখলা করতে না পারে সেজন্য পুলিশ সতর্ক অবস্থায় ছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App