×

জাতীয়

টিপু-প্রীতি হত্যা: শ্যুটার মুসা ৬ দিনের রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুন ২০২২, ০৪:২৫ পিএম

টিপু-প্রীতি হত্যা: শ্যুটার মুসা ৬ দিনের রিমান্ডে

শুক্রবার টিপু-প্রীতি হত্যা মামলায় শ্যুটার মুসাকে আদালতে হাজির করা হয়। ছবি: ভোরের কাগজ

টিপু-প্রীতি হত্যা: শ্যুটার মুসা ৬ দিনের রিমান্ডে

শুক্রবার টিপু-প্রীতি হত্যা মামলায় শ্যুটার মুসাকে আদালতে হাজির করা হয়। ফাইল ছবি

রাজধানীর শাহজাহানপুরে গুলি করে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু হত্যা মামলায় গ্রেপ্তার শ্যুটার সুমন শিকদার মুসাকে ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১০ জুন) তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১৫ দিনের রিমান্ডে নিতে আবেদন করে মামলার তদন্ত সংস্থা ডিবি পুলিশ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট ফারাহ দিবা ছন্দার আদালত ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডের বিষয়টি নিশ্চিত করে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আবু আব্দুল্লাহ বলেন, গ্রেপ্তার মুসা এই হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড। তিনি এই হত্যা ঘটিয়েছে। ঘটনার ১২ দিন আগে মুসা হত্যাকাণ্ডের পরিকল্পনা করে দেশ ছেড়ে চলে যায়। এছাড়া এ ঘটনায় আর কারা কারা জড়িত, আর কি রহস্য রয়েছে, সেটা উদঘাটন করার জন্য ১২ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত সন্তুষ্ট হয়ে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এছাড়া মামলাটি তদন্ত করলে জানা যাবে এই হত্যাকাণ্ডের নেপথ্যে কারা জড়িত।

এদিকে আসামিপক্ষের আইনজীবী জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, আমার আসামি সম্পূর্ণ নির্দোষ। তাকে সন্দেহভাজন হিসেবে ডিবি গ্রেপ্তার করেছে।

পুলিশ সদর দপ্তর ৮ এপ্রিল মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ইন্টারপোলের মাধ্যমে যোগাযোগ শুরু করে। ৮ মে জানা যায়, মুসা দুবাই থেকে ওমানে প্রবেশ করেছেন। এরপর ইন্টারপোলের ওমান পুলিশ এনসিবির সহযোগিতায় গত ১২ মে মুসাকে গ্রেপ্তার করে। পরে গত ৯ জুন বাংলাদেশ পুলিশের একটি টিম ওমানে গিয়ে মুসাকে দেশে ফিরিয়ে আনে।

এর আগে গত ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে শাজাহানপুর ইসলামী ব্যাংকের সামনে টিপুর গাড়ি লক্ষ্য করে হেলমেট পরা দুর্বৃত্তরা এলোপাতাড়ি গুলি করে। গুলিতে টিপু, তার গাড়িচালক মুন্না ও পাশের রিকশায় আরোহী রাজধানীর বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী প্রীতি গুলিবিদ্ধ হন। এ ঘটনায় টিপু ও প্রীতির মৃত্যু হয়। পরদিন শুক্রবার নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১, ১২, ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে শাজাহানপুর থানায় মামলা করেন। মামলা নাম্বার ১৮(৩)২২। অভিযোগে তিনি কারো নাম উল্লেখ না করে অজ্ঞতানামা আসামি হিসেবে মামলা দায়ের করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App