×

জাতীয়

লুটপাটের হিসাব তৈরির জন্য এই বাজেট: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুন ২০২২, ০৬:২৭ পিএম

লুটপাটের হিসাব তৈরির জন্য এই বাজেট: ফখরুল

বৃহস্পতিবার বিকেলে ঢাকা মহানগর উত্তরের কাফরুল থানা বিএনপির চারটি ওয়ার্ডে কাউন্সিলে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ভোরের কাগজ

লুটপাটের হিসাব তৈরির জন্য এই বাজেট পাস করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি দাবি করেন, এই সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না। তাই এই সরকারের বাজেট দেয়ার অধিকার নেই।

বৃহস্পতিবার (৯ জুন) বিকেলে ঢাকা মহানগর উত্তরের কাফরুল থানা বিএনপির চারটি ওয়ার্ডে কাউন্সিলে এ কথা বলেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির আহবায়ক আমানউল্লাহ আমানসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

মির্জা ফখরুল বলেন, যারা জোর করে ক্ষমতায় বসে আছে তারা এদেশের মানুষের সব অধিকারগুলো কেড়ে নিয়েছে। শুধু তাই নয় তারা এ দেশে একটি লুটপাটের রাজত্ব প্রতিষ্ঠা করেছে।

তিনি আরও বলেন, সাংবাদিক ভাইয়েরা আমাকে বলছেন বাজেট হচ্ছে এ নিয়ে প্রতিক্রিয়া কি? প্রতিবছরই আমরা বাজেট নিয়ে প্রতিক্রিয়া দিয়ে থাকি, এ বছর আর প্রতিক্রিয়া দিতে চাই না। কারণ কোন বাজেটের প্রতিক্রিয়া দেবো, কার বাজেটের প্রতিক্রিয়া দেবো? কারা এ বাজেট করছে; যারা জনগণের প্রতিনিধিত্ব নয়। যাদের বাজেট দেয়ার কোনো অধিকার নেই। এসব বাজেট শুধু লুটপাটের জন্য তৈরি হয়। ভবিষ্যতে কি করে তারা আরও লুটপাট করবে তার একটি নীলনকশা তৈরি করে।

বিএনপি মহাসচিব বলেন, এত টাকার বাজেট দিয়েছে। ওখান থেকে কত টাকা লুট করবে তার একটা হিসাব বের করছে। এ কারণেই এই বাজেট আমার কাছে এতটুকুও গুরুত্ব পায় না। আর এ বিষয় নিয়ে আমি বেশি কিছু বলতে চাইছি না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App