×

খেলা

প্রোটিয়াদের ২১২ রানের টার্গেট দিল ভারত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুন ২০২২, ০৯:৩২ পিএম

প্রোটিয়াদের ২১২ রানের টার্গেট দিল ভারত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বৃহস্পতিবার ৪৮ বলে ১১ বাউন্ডারি ও ৩ ছক্কায় সাহায্যে ৭৬ রানের ইনিংস খেলার পথে বাউন্ডারি হাঁকান ভারতের ঈশান কিশান। ছবি: ভোরের কাগজ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে বৃহস্পতিবার (৯ জুন) টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২১১ রান করেছে ভারত। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে শুরুটা দারুণ করে ভারতের দুই ওপেনার ঈশান কিশান ও ঋতুরাজ গাইকোয়াড। পাওয়ার প্লে- তে প্রথম ছয় ওভারেই স্কোরবোর্ডে ৫১ রান যোগ করে এই দুজন। তবে সপ্তম ওভারের দ্বিতীয় বলেই ওয়েন পার্নেলের শিকার হন গাইকোয়াড। ১৫ বলে ৩ ছক্কায় ২৩ রান করে আউট হন এই ওপেনার।

এরপর শ্রেয়াস আইয়ারকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ৪০ বলে ৮০ রান তোলেন আরেক ওপেনার কিষাণ। ১৩তম ওভারের শেষ বলে মহারাজের বলে ট্রিস্টান স্টাবসের হাতে ক্যাচ দিয়ে আউট হন কিষাণ। ওভারের শেষ বলে আউট হওয়ার আগে, প্রথম দুই বলে দুই ছক্কা এবং পরের দুই বলে দুটি বাউন্ডারি মারেন তিনি। ৪৮ বলে ১১ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৭৬ রান করেন এই ওপেনার।

১৭তম ওভারের প্রথম বলে দলীয় ১৫৬ রানে শ্রেয়াস আইয়ার বোল্ড হন ডোয়াইন প্রিটোরিয়াসের বলে। ২৭ বলে তিন ছক্কা ও একটি বাউন্ডারিতে করেন ৩৬ রান।

চতুর্থ উইকেট জুটিতে দ্রুত রান তুলতে থাকেন অধিনায়ক রিষভ পন্ত ও হার্দিক পান্ডিয়া। এই দুজন চতুর্থ উইকেট জুটিতে ১৮ বলে ৪৬ রান করেন। শেষ ওভারের প্রথম বলে আর্নিচ নর্কিয়ার বলে ফন ডার ডুসেনের হাতে ক্যাচ দেন পন্ত। ১৬ বলে দুই বাউন্ডারি ও দুই ছক্কায় ২৯ রান করেন ভারতীয় অধিনায়ক। হার্দিক পান্ডিয়া শেষ পর্যন্ত ১২ বলে দুই বাউন্ডারি ও তিন ছক্কায় ৩১ রান করে অপরাজিত থাকেন। দিনেশ কার্তিক করেন দুই বলে এক রান। দক্ষিণ আফ্রিকার হয়ে একটি করে উইকেট পেয়েছেন কেশভ মহারাজ, আর্নিচ নর্কিয়া, ওয়েন পার্নেল ও ডোয়াইন প্রিটোরিয়াস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App