×

জাতীয়

জিজ্ঞাসাবাদ শেষে জুরাইনের মিজানকে ছেড়ে দিল ডিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুন ২০২২, ০৬:৫১ পিএম

জিজ্ঞাসাবাদ শেষে জুরাইনের মিজানকে ছেড়ে দিল ডিবি

বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদ শেষে জুরাইনের মিজানকে ছেড়ে দেয় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা। ছবি: সংগৃহীত

জুরাইন নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের সমন্বয়ক মিজানুর রহমান মিজানকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা।

বৃহস্পতিবার (৯ জুন) বিকেল চারটার দিকে পরিবারের কাছে মিজানুরকে ফিরিয়ে দেয়া হয় বলে জানিয়েছেন ডিএমপি গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান অতিারক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার। তবে তাকে কি বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে তা বলেননি পুলিশের উর্ধ্বতন এই কর্মকর্তা।

গত মঙ্গলবার এক নারীকে লাঞ্ছনার অভিযোগে জুরাইন পুলিশ বক্সে হামলা করে স্থানীয়রা। হামলায় পুলিশ বক্স ভাঙচুরসহ মারধরে আহত হন তিন পুলিশ সদস্য। সে ঘটনায় তাৎক্ষণিক ছয়জনকে আটক করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে মামলা করে পাঁচজনকে রিমান্ডে নেয় পুলিশ।

এই ইস্যু নিয়ে উস্কানিমূলক বক্তব্য দেয়ায় বুধবার বেলা ১১টার দিকে জুরাইনের বিক্রমপুর প্লাজার সামনে থেকে মিজানকে তুলে নেয়া হয়। ওই সময় তার স্ত্রী শামিম হাসেম খুকি সাংবাদিকদের জানিয়েছিলেন, পুলিশের পক্ষ থেকে তাকে নিয়ে আসার বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি।

এরই মধ্যে বিকেল পাঁচটার দিকে ডিএমপির ডিবি প্রধান এ কে এম হাফিজ আক্তার বলেন, তাকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছিল। জিজ্ঞাসাবাদ শেষে পরিবারের জিম্মায় দেয়া হয়েছে। এরপর পর মিজানুর রহমানের মেয়ে প্রাপ্যতা হাসিনার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বাবাকে নিয়ে আসতে মা ও বোন গিয়েছিল। বাবা এখন আমাদের সঙ্গেই রয়েছেন।

মিজানুর রহমান আলোচনায় আসেন তিন বছর আগে। রাজধানীতে পানি সরবরাহের দায়িত্বে থাকা ওয়াসার পানি কতটা সুপেয়, তা দেখানো ও সেই পানি দিয়ে শরবত তৈরি করে এমডিকে পান করানোর জন্য কয়েকজন একটি কর্মসূচি পালন করেন। যেখানে তারা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) সঙ্গে দেখা করে ওয়াসার সরবরাহ করা পানিতে তৈরি শরবত খাওয়াতে চেয়েছিলেন। তবে শেষ পর্যন্ত তাদের সঙ্গে সাক্ষাৎ করেননি দীর্ঘ দিন ওয়াসার দায়িত্বে থাকা এমডি তাকসিম এ খান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App