×

চিত্র বিচিত্র

ওরাংওটাংকে খোঁচানোর শিক্ষা হাতেনাতে! (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুন ২০২২, ১০:০৯ এএম

ওরাংওটাংকে খোঁচানোর শিক্ষা হাতেনাতে! (ভিডিও)

আরিফিনকে টেনে ধরেছে ওরাংওটাং টিনা

সতর্কবার্তা দেওয়া সত্ত্বেও পাঁচিল টপকে ওরাংওটাংয়ের খাঁচার কাছে চলে গিয়েছিলেন এক যুবক। হাতেনাতে শিক্ষাও পেলেন তিনি।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওটি ইন্দোনেশিয়ার রিয়াউয়ের কাসাং কুলিম চিড়িয়াখানার। স্থানীয় সংবাদমাধ্যম রিয়াউ ডট সুয়ারা ডট কম-এর প্রতিবেদনে বলা হয়েছে, গত ৬ জুন বছর উনিশের হাসান আরিফিন চিড়িয়াখানার কর্মীদের চোখ এড়িয়ে ছবি তোলার তাগিদে ওরাংওটাংয়ের খাঁচার সামনে চলে যান। তার পরের মুহূর্তের ঘটনার জন্য একদমই প্রস্তুত ছিলেন না আরিফিন। খবর আনন্দবাজার পত্রিকার।

জানা গেছে, ওই ওরাংওটাংয়ের নাম টিনা। ওর খাঁচার কাছে গিয়ে দু’হাত বাড়াতেই খপ করে আরিফিনের টিশার্ট টেনে ধরে টিনা। আচমকা এই হামলায় ভেবলে গিয়েছিলেন আরিফিন। নিজেকে ওরাংওটাংয়ের হাত থেকে ছাড়ানোর চেষ্টা করতে থাকেন। সঙ্গে ভয়ে চিৎকারও করছিলেন। আরিফিনের টিশার্ট টেনে একেবারে নিজের নাগালে নিয়ে আসে টিনা। যখন আরিফিনকে টানছিল টিনা, অন্য এক জন আরিফিনকে টিনার হাত থেকে মুক্ত করার জন্য ছুটে আসেন। তাকেও টেনে ধরার চেষ্টা করেন। তিনি কোনও মতে নিজেকে ছাড়িয়ে সরে যান।

কিন্তু আরিফিনকে আরও কাছে টেনে নিয়ে এ বার তার ডান পা শক্ত করে ধরে টিনা। এবার তার পা ধরে মাটি থেকে বেশ কয়েক হাত উপরে তুলে দিয়েছিল। আরিফিনের চিৎকার শুনে চিড়িয়াখানার কর্মীরা ছুটে আসেন। তারপর আরিফিনকে উদ্ধার করেন।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App