×

খেলা

এবার অভিনয় জগতে মেসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুন ২০২২, ০৯:৩৮ পিএম

এবার অভিনয় জগতে মেসি

লিওনেল মেসি

ফুটবল বিশ্বের জনপ্রিয় আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ফুটবল মাঠে মেসি মানেই স্টেডিয়ামে অবস্থানরত ক্যামেরার বেশিরভাগ তার দিকে। দুই পায়ের জাদুতে যে কোনো মুহূর্তে প্রতিপক্ষের ফুটবলারদের বোকা বানাতে পারেন তিনি। একই সঙ্গে গোলরক্ষককে বোকা বানিয়ে দৃষ্টিনন্দন গোল করার সুযোগ কেউই মিস করতে চাইবেন না। ২০০৫ সালে হাঙ্গেরির বিপক্ষে অভিষেক হওয়ার পর থেকে এ পর্যন্ত তিনটি বিশ্বকাপ মঞ্চে আলবিসেলেস্তেদের আকাশি-নীল জার্সিতে অংশগ্রহণ করেছেন তিনি। তবে এখনও পর্যন্ত ফিফা বিশ্বকাপ অধরাই রয়ে গেছে তার। এরই মধ্যে ২০১৪ সালে ফাইনালে ওঠার পরও জার্মানির বিপক্ষে ১-০ গোলে হেরে শিরোপা আক্ষেপ নিয়ে ব্রাজিল থেকে ফিরতে হয়েছে তাদের। সর্বশেষ কোপা আমেরিকার আগে দেশের হয়ে কোনো আন্তর্জাতিক শিরোপাও ছুঁয়ে দেখার সৌভাগ্য হয়নি মেসির।

এই কোপা আমেরিকাতেই দেশের জার্সিতে ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক শিরোপা জিতেছেন মেসি। দক্ষিণ আমেরিকার সেরা হওয়ার সুবাদে লা ফিনালিসিমায় ইউরোপ সেরা ইতালির বিপক্ষে কিছু দিন আগেই ৩-০ গোলের জয় নিয়ে দ্বিতীয় আন্তর্জাতিক শিরোপা জিতেছেন মেসি। এবার অপেক্ষা শুধু একটি বিশ্বকাপের। চলতি বছর আসন্ন কাতার বিশ্বকাপেই সেজন্য আলবিসেলেস্তেদের সকলেই নিজেদের উজাড় করে দিবেন একটি বিশ্বকাপের জন্য। যেমনটি করেছিলেন সর্বশেষ কোপা আমেরিকায়।

ফাইনাল ম্যাচে ব্রাজিলের মাটিতে চিরপ্রতিদ্বন্দ্বী সেই ব্রাজিলকে হারিয়েই জিতেছেন শিরোপা। কোপা আমেরিকায় সতীর্থদের জন্য মেসির বক্তব্যই দলের অন্যান্য ফুটবলারদের বাড়তি অনুপ্রেরণা জোগাতে সাহায্য করেছে। ফুটবল মাঠ কাঁপানো মেসিকে এবার দেখা যাবে টিভির পর্দায়। ব্যবসায়িক প্রতিষ্ঠান যেমন পেপসি, লেস চিপস এবং এডিডাসের শুভেচ্ছাদূত হিসেবে অনেক বিজ্ঞাপনেই দেখে গেছে মেসিকে। কিন্তু এবার আনুষ্ঠানিকভাবে জনপ্রিয় টিভি সিরিজে জন্য অভিনয় জগতে নাম লিখিয়েছেন তিনি। আর্জেন্টিনার জনপ্রিয় টিভি সিরিজ ‘লস প্রটেক্টরস’-এর দ্বিতীয় সিজনে অতিথি অভিনেতা হিসেবে দেখা যাবে মেসিকে।

লস প্রটেক্টরসের দ্বিতীয় সিজনের বেশিরভাগ শুটিং হয়েছে আর্জেন্টিনার বুয়েন্স আয়ারস ও ফ্রান্সের প্যারিসে। এই সিরিজের গল্পটা তিনজন ফুটবল এজেন্টকে ঘিরে। ড্রামা-ঘরানার সিরিজটি আর্জেন্টিনায় বেশ জনপ্রিয়। বুয়েন্স আয়ারসসহ আর্জেন্টিনার নানা জায়গায় শুটিং হলেও মেসির চরিত্রের শুটিং করা হয়েছে প্যারিসে। এই সিরিজের দ্বিতীয় মৌসুম মুক্তি পাবে আগামী বছর। স্টার প্লাসে সিরিজটি সম্প্রচার করা হবে। এই সিরিজ অভিনয় করা অন্যান্য চরিত্ররাও মেসির প্রশংসায় পঞ্চমুখ ছিলেন। ক্যামেরার সামনে তার দক্ষতা ও বাহ্যিক ব্যবহার ও আচরণে মেসির প্রতি মুগ্ধতা প্রকাশ করেছেন তারা। সংবাদমাধ্যমে শিল্পীরা মেসির সম্পর্কে বলেছেন, মেসি শুধু মানুষ হিসেবে আমাদের বিস্মিত করেনি, তার নিজেকে বদলানোর ক্ষমতাও দারুণ। খেলোয়াড়ের চেয়ে মাঠের বাইরের মেসি সম্ভবত বেশি ভালো। মেসির অভিনয়ের ছোট্ট একটি ক্লিপ ইতোমধ্যে প্রকাশ করেছে স্টার প্লাস এলএ। এই টিভি সিরিজের পুরো ভিডিও দেখতে অপেক্ষা করতে হবে ২০২৩ সাল পর্যন্ত।

আর্জেন্টিনা কীভাবে কোপা আমেরিকার ট্রফি জিতল, এই জয়ের পেছনে মেসির উৎসাহ ও অনুপ্রেরণা, বিশ্বকাপের জন্য তাদের প্রস্তুতিটাই বা কেমন হচ্ছে সেসব গল্প নিয়ে আরেকটি ওয়েবসিরিজ দেখা যাবে বিশ্বের অন্যতম জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইমে।

আর্জেন্টিনার বেশ কয়েকটি সংবাদমাধ্যম নিশ্চিত করেছে ‘স্টোরি অব লা আলবেসিলেস্তে’ নামের এ ডকুমেন্টারি সিরিজ আগামী ১০ জুলাই আমাজন প্রাইমে মুক্তি দেয়া হবে। এই সিরিজটিতে ড্রেসিংরুমের অনেক অদেখা ফুটেজ তো থাকবেই, থাকবে খেলোয়াড়দের একান্ত সাক্ষাৎকার এবং কোপা আমেরিকার ফাইনালের আগে সতীর্থদের উদ্দেশে দেয়া লিওনেল মেসির বিখ্যাত সেই বক্তব্যও থাকবে। এই বক্তব্য সম্পর্কে বলতে গিয়ে বর্তমান সময়ের আর্জেন্টিনার সাড়া জাগানো গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ বলেছেন মেসি যখন কথা বলে তখন আর্জেন্টিনার প্রেসিডেন্টও চুপ থাকে। স্টোরি অব লা আলবেসিলেস্তে নামক ওয়েবসিরিজের একপর্যায় এমিলিয়ানো মার্তিনেজের একটি সাক্ষাৎকার অংশ আছে। সেখানে তিনি বলেছেন, মেসি একটি স্পিচ দিচ্ছিলেন। যেখানে তিনি বলছিলেন, এটিই তার শেষ এবং এজন্য তিনি নিজের সবকিছু দিতে প্রস্তুত। আমি তখন রীতিমতো কাঁপছিলাম! মেসি কথা বলছেন! তিনি আরো বলেছেন, মেসি যখন কথা বলেন তখন সবাই চুপ হয়ে যায়। সেটা যে-ই হোক না কেন। দলের কোচ, আর্জেন্টিনার প্রেসিডেন্ট... যেই থাকুক না কেন সেখানে, সবাই চুপ হয়ে যায়। মেসির সেই স্পিচের পর দলের বাকি সবাই অনেক উজ্জীবিত হয়। সেই রেশ শুধু কোপা আমেরিকায় নয়, থেকে গেছে এখনও। ৩৪ বছর বয়সি এই তারকা কাতার বিশ্বকাপ শেষেই নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেবেন।

ফুটবলারদের মধ্যে অভিনয় জগতে মেসিই প্রথম নয়। এর আগে অনেক ফুটবলার নানা ক্ষেত্রে অভিনয়ে নাম লিখিয়েছেন। নেটফ্লিক্সের সিরিজ ‘লা কাসা দে পাপেল’-এ অভিনয় করেছে ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। ফুটবল বিশ্বের আরেক জনপ্রিয় পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে এখনো পর্যন্ত অভিনয় জগতে দেখা না গেলেও অবসরের পর এই পথ অবলম্বন করবেন বলে ইচ্ছে প্রকাশ করেছিলেন অনেক আগেই। ১৯৮১ সালে মুক্তি পাওয়া দ্বিতীয় বিশ^যুদ্ধ নিয়ে বানানো ‘এসকেপ টু ভিক্টরি’তে অভিনয় করেছেন পেলে, ববি মুর ও অসভালদো আর্দিলেস। ‘গোল সিনেমা’ ও ব্রিটিশ টিভি সিরিজ ‘ওনলি ফুলস এন্ড হর্সেস’ অভিনয় করেছেন ডেভিড বেকহাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App