বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ

আগের সংবাদ

করোনা মোকাবিলায় ৫ হাজার কোটি টাকা বরাদ্দ

পরের সংবাদ

সংসদে বসে বাজেট প্রত্যক্ষ করলেন রাষ্ট্রপতি

প্রকাশিত: জুন ৯, ২০২২ , ৭:৫১ অপরাহ্ণ আপডেট: জুন ৯, ২০২২ , ৭:৫১ অপরাহ্ণ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিকেলে জাতীয় সংসদের ‘প্রেসিডেন্ট-বক্স’ থেকে ২০২২-২৩ সালের প্রস্তাবিত জাতীয় বাজেটের উপস্থাপন প্রত্যক্ষ করেছেন। সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বাজেট প্রস্তাব উত্থাপন করেন।

রাষ্ট্রপ্রধান জাতীয় সংসদের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন, যেখানে তিনি একাধিকবার স্পিকার, ডেপুটি স্পিকার ও নির্বাচিত এমপি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ‘প্রেসিডেন্ট বক্সে’ কিছুক্ষণ অবস্থান করেন। রাষ্ট্রপতি হামিদ এর আগে দুপুর ২টা ৪০ মিনিটে দেশের প্রস্তাবিত ৫১তম বাজেট পেশে সম্মতি জ্ঞাপন করেন।

‘কোভিডের অভিঘাত পেরিয়ে উন্নয়নের ধারাবাহিকতায় পরিবর্তন’ এই শিরোনামে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৃহস্পতিবার বিকেলে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট জাতীয় সংসদে পেশ করেন। এবারের বাজেটের আকার ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা। অধিবেশনে সভাপতিত্ব করেন সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এর আগে রাষ্ট্রপতি সংসদ ভবনে পৌঁছালে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, বাংলাদেশ সংসদ সচিবালয়ের সচিব কে এম আবদুস সালামসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ তাঁকে স্বাগত জানান। বাজেট পেশের সময় বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবরাও সংসদে উপস্থিত ছিলেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়