প্রস্তাবিত বাজেট দরিদ্রবান্ধব, ব্যবসাবান্ধব: আওয়ামী লীগ

আগের সংবাদ

‘কেন্দ্রীয় ব্যাংক ডিজিটাল মুদ্রা’ চালুর ভাবনা

পরের সংবাদ

মিলার-ডুসন ব্যাটিং তাণ্ডবে হারল ভারত

প্রকাশিত: জুন ৯, ২০২২ , ১১:৩৯ অপরাহ্ণ আপডেট: জুন ৯, ২০২২ , ১১:৩৯ অপরাহ্ণ

সম্প্রতি শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পর এবার দ্বিপাক্ষিক সিরিজে কিলার মিলারের ব্যাটিং তাণ্ডব ফের দেখল ক্রিকেট ভক্তরা। ৮১ রানে তিন উইকেট হারিয়েও দুই প্রোটিয়া ব্যাটারের ঝড়ে ২১২ রানের বিশাল লক্ষ্য অনায়াসেই জয় করেছে সফরকারী দক্ষিণ আফ্রিকা।

প্রোটিয়াদের বিপক্ষে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার (৯ জুন) টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২১১ রান করে ভারত। ২১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় প্রোটিয়ারা। শেষ পর্যন্ত ৭৫ রানে ভ্যান ডার ডুসন ও ৬৪ রানে ডেভিড মিলার অপরাজিত ছিলেন।

ভারতের বিপক্ষে বৃহস্পতিবার প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অপরাজিত ৬৪ রানের ইনিংস খেলেন ডেভিড মিলার। ছবি: ভোরের কাগজ

সম্প্রতি শেষ হওয়া আইপিলের নিষ্প্রভ ঈশান কিষানের ব্যাটিং তাণ্ডবে ২০০ এর বেশি রান সংগ্রহ করেছে ভারত। ঋতুরাজ গাইকোয়াদকে সঙ্গে নিয়ে ওপেনিং জুটিতে পাওয়ার প্লে-তেই ৫১ রা যোগ করেছেন ঈশা কিষান। তবে সপ্তম ওভারের দ্বিতীয় বলেই ওয়েন পার্নেলের শিকার হন গাইকোয়াদ। ১৫ বলে ৩ ছক্কায় ২৩ রান করে আউট হন এই ওপেনার। এরপর শ্রেয়াস আইয়ারকে সাথে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ৪০বলে ৮০রান তোলেন আরেক ওপেনার কিষাণ।

১৩ তম ওভারের শেষ বলে মহারাজের বলে ট্রিস্টান স্টাবসের হাতে ক্যাচ দিয়ে আউট হন কিষাণ। ওভারের শেষ বলে আউট হওয়ার আগে, প্রথম দুই বলে দুই ছক্কা এবং পরের দুই বলে দুটি বাউন্ডারি মারেন তিনি। ৪৮ বলে ১১ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৭৬ রান করেন এই ওপেনার। এরপর ১৭তম ওভারের প্রথম বলে দলীয় ১৫৬ রানে শ্রেয়াস আইয়ার বোল্ড হন ডোয়াইন প্রিটোরিয়াসের বলে। ২৭ বলে তিন ছক্কা ও একটি বাউন্ডারিতে করেন ৩৬ রান।

প্রোটিয়া ব্যাটারকে সাজঘরে ফিরিয়ে ভারতীয় ফিল্ডারদের উল্লাস। ছবি: ভোরের কাগজ

এরপর চতুর্থ উইকেট জুটিতে দ্রুত রান তুলতে থাকেন অধিনায়ক রিষভ পন্ত ও হার্দিক পান্ডিয়া। এই দুজন চতুর্থ উইকেট জুটিতে ১৮ বলে ৪৬ রান করেন। শেষ ওভারের প্রথম বলে আর্নিচ নর্কিয়ার বলে ফন ডার ডুসেনের হাতে ক্যাচ দেন পন্ত। ১৬ বলে দুই বাউন্ডারি ও দুই ছক্কায় ২৯ রান করেন ভারতীয় অধিনায়ক। হার্দিক পান্ডিয়া শেষ পর্যন্ত ১২ বলে দুই বাউন্ডারি ও তিন ছক্কায় ৩১ রান করে অপরাজিত থাকেন। দিনেশ কার্তিক করেন দুই বলে এক রান। দক্ষিণ আফ্রিকার হয়ে একটি করে উইকেট পেয়েছেন কেশভ মহারাজ, আর্নিচ নর্কিয়া, ওয়েন পার্নেল এবং ডোয়াইন প্রিটোরিয়াস।

২১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় ওভারেই অধিনায়ক টেম্বা বাভুমাকে হারায় প্রোটিয়ারা। এরপর ডোয়াইন প্রিটোরিয়াসকে নিয়ে ৩৯ রানের পার্টনারশিপ গড়েন কুইন্টন ডি কক। ষষ্ঠ ওভারের প্রথম বলে দলীয় ৬১ রানে সাজঘরে ফিরেন প্রিটোরিয়াস। আউট হওয়ার আগে ১ চার ও ৪ ছক্কার সাহায্যে করেছেন ২৯ রান। এরপর দলীয় স্কোরবোর্ডে মাত্র ২০ রনা যোগ করতেই ব্যক্তিগত ২২ রানে প্যাভিলিয়নের পথ ধরেন কুইন্টন ডি কক। এরপর ভ্যান ডার ডুসন ও ডেভিড মিলারের ব্যাটিং তান্ডবে জয়ের বন্দরে পৌঁছে গিয়েছি দক্ষিণ আফ্রিকা। স্বাগতিকদের হয়ে একটি করে উইকেট পেয়েছে ভুবনেশ্বর কুমার, অক্ষর প্যাটেল ও হার্শা প্যাটেল।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়