×

জাতীয়

মাগুরায় গিয়ে এসপি বাবুলের দুই সন্তানকে জিজ্ঞাসাবাদের নির্দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০২২, ১২:২৩ পিএম

অভিভাবক দাদা ও সমাজসেবা কর্মকর্তার উপস্থিতিতে তাদের সামনে শিশু আইন মেনে মাগুরায় গিয়ে সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের দুই সন্তানদের জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (৮ জুন) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি সাহেদ নুর উদদীনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (৭ জুন) শিশু আইন অনুসরণ করে সমাজসেবা কর্মকর্তার সামনে জিজ্ঞাসাবাদের জন্য নির্দেশনা চেয়ে করা আবেদনের ওপর রাষ্ট্র ও আবেদনকারী উভয়ের শুনানি শেষ হয়। পরে এ বিষয়ে আদেশ দেওয়ার জন্যে বুধবার দিন ঠিক করেন হাইকোর্ট।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়েও ওআর নিজাম রোডে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় দুর্বৃত্তদের গুলিতে খুন হন পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মিতু। সে সময় সারাদেশে এই হত্যাকাণ্ড ব্যাপক আলোচনা সৃষ্টি করে। পরে স্ত্রী হত্যার বিচার চেয়ে বাবুল আক্তার নিজে বাদী হয়ে পাঁচলাইশ থানায যে মামলা করেছিলেন, তার তদন্ত করতে গিয়ে হত্যাকাণ্ডে তার সংশ্লিষ্টতা পাওয়ার কথা জানায় পিবিআই।

এরপর সেই মামলায় চূড়ান্ত প্রতিবেদন দেয়া হয়। বাবুলের বিরুদ্ধে নতুন মামলা করেন তার সাবেক পুলিশ পরিদর্শক শ্বশুর মোশাররফ হোসেন। ওই মামলায় বাবুলকে গ্রেপ্তার করা হয়। গত বছরের ১২ মে ওই মামলায় বাবুলকে চট্টগ্রামের আদালতে হাজির করা হলে তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডে পাঠান বিচারক। এখন তিনি কারাগারে আছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App