×

খেলা

প্রথম ভারতীয় হিসেবে নতুন রেকর্ড কোহলির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০২২, ১২:৪৪ পিএম

২২ গজে দীর্ঘদিন ফর্মে নেই তিনি। ২০১৯ সালের পর তার ব্যাট থেকে একটিও সেঞ্চুরি আসেনি। পুরনো ছন্দে তাকে দেখতে চাতক পাখির মতোই অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। সত্যিই ফের কবে ব্যাট হাতে তিনি জ্বলে উঠবেন জানা নেই। কিন্তু মাঠে না হলেও মাঠের বাইরে নতুন রেকর্ডের মালিক হয়ে গেলেন বিরাট কোহলি। ইনস্টাগ্রামে নিজেই জানালেন সেই খবর।

সাবেক ভারত অধিনায়ক নতুন নজির গড়েছেন সোশ্যাল মিডিয়ায়। প্রথম ভারতীয় হিসেবে ইনস্টাগ্রামে ২০০ মিলিয়ন ২০ কোটি ফলোয়ার হয়ে গেল কোহলির। এক কথায় জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গেলেন তিনি। একটি স্পেশ্যাল ভিডিও পোস্ট করে ভক্তদের নিজেই দিয়েছেন এই সুখবর। সেই সঙ্গে জানিয়েছেন ধন্যবাদও।

ভিডিওতে এক ঝলকে কোহলির নানা মুহূর্ত ধরা পড়েছে। জাতীয় দলে তার পারফরম্যান্স থেকে অধিনায়ক কোহলি, তার ফিটনেস ট্রেনিং থেকে স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে কাটানো সময়- সমস্তটাই উঠে এসেছে ভিডিওতে। ক্যাপশনে কোহলি লিখেছেন, ২০০ মিলিয়ন শক্তি। আপনাদের সকলকে ধন্যবাদ।

তবে শুধু ইনস্টাগ্রামই নয়, ফেসবুক, টুইটারের মতো সোশ্যাল প্ল্যাটফর্মেও দারুণ জনপ্রিয় কোহলি। সাবেক আরসিবি নেতাকে ৪৯ মিলিয়নেরও বেশি ইউজার ফেসবুকে ফলো করেন। টুইটারে তার ফলোয়ারের সংখ্যা পেরিয়েছে ৪৮ মিলিয়ন। প্রথম ভারতীয় হওয়ার পাশাপাশি ইনস্টাগ্রামে অ্যাকটিভ অ্যাথলিটদের মধ্যে জনপ্রিয়তার নিরিখে গোটা বিশ্বে তিন নম্বর স্থানটিও দখল করে ফেলেছেন কোহলি। এই তালিকায় আগেই ব্রাজিলীয় পোস্টার বয় নেইমারকে টপকে গিয়েছিলেন তিনি। এখন তিনি রয়েছেন ম্যান ইউ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো এবং আর্জেন্টাইন সুপারস্টার লিও মেসির পরই।

লাগাতার ম্যাচ খেলায় আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে কোহলিকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন নির্বাচকরা। কারণ এরপরই ইংল্যান্ডে টেস্ট খেলতে উড়ে যাবে ভারতীয় দল। পাঁচ দিনের ম্য়াচেই হয়তো ফর্মে ফিরবেন কোহলি, আশায় বুক বাঁধছেন ক্রিকেট অনুরাগীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App