×

জাতীয়

পদ্মা সেতু নির্মাণে বিকেলে সংসদে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ প্রস্তাব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০২২, ০২:৩৫ পিএম

শত প্রতিকূলতা সত্ত্বেও পদ্মা সেতু নির্মাণ ও দেশের বৃহৎ এ অবকাঠামোর উদ্বোধনের তারিখ চূড়ান্ত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাবে জাতীয় সংসদ। বুধবার (৮ জুন) জাতীয় সংসদে পদ্মাসেতু নিয়ে আলোচনা ও প্রধানমন্ত্রীর ধন্যবাদ জানাবেন সংসদ সদস্যরা।

সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে এ সেতু নির্মাণের অর্জন ও কৃতিত্বের একমাত্র দাবিদার প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে আজ একটি সাধারণ প্রস্তাব সংসদে তোলা হচ্ছে। জাতীয় সংসদের কার্যসূচি থেকে এ তথ্য জানা গেছে।

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ১৪৭ বিধির আলোকে এটি সংসদে তুলবেন। ওই প্রস্তাবের ওপর সংসদ সদস্যদের দীর্ঘ আলোচনা শেষে তা সংসদ গ্রহণ করবে।

নূর-ই-আলম চৌধুরীর প্রস্তাবটি হলো- সংসদের অভিমত এই যে, আগামী ২৫ জুন, ২০২২ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের ইতিহাসে বহু কাঙ্ক্ষিত সর্ববৃহৎ অবকাঠামো প্রকল্প ‘পদ্মা সেতু’ উদ্বোধন করবেন। এই দিনটি আমাদের জাতীয় জীবনে এক গৌরবোজ্জ্বল দিন হিসেবে চিরস্মরণীয় হয়ে থাকবে। বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার ৩ কোটির বেশি মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে শেখ হাসিনা ২০০১ সালের ৪ জুলাই পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

চার লেনের হাইওয়ে এবং এক লেনের রেললাইন সংবলিত ৬.১৫ কিলোমিটার দীর্ঘ এই সেতু আজ পরম বাস্তবতা। বাঙালির অহংকার, আত্মপ্রত্যয়, সক্ষমতা ও আত্মমর্যাদার প্রতীক। এই অর্জন ও কৃতিত্বের দাবিদার একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সংসদে ধন্যবাদ প্রস্তাবটি গৃহিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App