×

জাতীয়

ডিআরইউ সদস্যদের প্রশিক্ষণ দিলো গণমাধ্যম ইনস্টিটিউট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০২২, ০৮:৫৫ পিএম

ডিআরইউ সদস্যদের প্রশিক্ষণ দিলো গণমাধ্যম ইনস্টিটিউট

পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্যদের অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ দিয়েছে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট। বুধবার (৮জুন) রাজধানীর দারুস সালামে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটে এই প্রশিক্ষণ কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

ইনস্টিটিউটের অতিরিক্ত মহাপরিচালক ফায়জুল হকের সভাপতিত্বে কর্মশালায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইনস্টিটিউটের পরিচালক (প্রশিক্ষণ অনুষ্ঠান) মো. মারুফ নাওয়াজ। বক্তব্য রাখেন ইনস্টিটিউটের পরিচালক (প্রশি: প্রকৌ.) মো. নজরুল ইসলাম। কর্মশালা সমন্বয় করেন ডিআরইউ’র তথ্য-প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক কামাল মোশারেফ। প্রধান আলোচক মনজুরুল আহসান বুলবুল এর আলোচনায় অনুসন্ধানী সাংবাদিকতা কি এবং অনুসন্ধানী সাংবাদিকতার গুরুত্ব ও প্রতিবন্ধকতার বিভিন্ন বিষয় উঠে আসে।

বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ৫৫ জন ডিআরইউ সদস্য এ কর্মশালায় অংশগ্রহণ করেন। আগামীতেও সাংবাদিকতার দক্ষতা বৃদ্ধির লক্ষে সময় উপযোগী আরো বিভিন্ন বিষয় নিয়ে ডিআরইউ ও জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট কাজ করবে বলে জানান, তথ্য-প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক কামাল মোশারেফ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App