×

সারাদেশ

চলছে কন্টেইনার সরানোর কাজ, মৃত্যু বেড়ে ৪৪

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০২২, ০২:৫২ পিএম

চলছে কন্টেইনার সরানোর কাজ, মৃত্যু বেড়ে ৪৪

চট্টগ্রামের সীতাকুণ্ডে বুধবার আরও একজনের মরদেহ উদ্ধারের পর নিহত বেড়ে দাঁড়ায় ৪৪

সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোর আগুন এখন পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে। তবে ডিপোর ভেতরের কয়েকটি কন্টেইনার থেকে এখনও ধোঁয়া উড়ছে। এরই মধ্যে কন্টেইনার সরানোর কাজ শুরু করেছে ডিপো কর্তৃপক্ষ।

বুধবার (৮ জুন) সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মাসুদ রানার মৃত্যুর খবর নিশ্চিত করেন আইসিইউয়ের চিকিৎসক হারুনুর রশিদ। তিনি বলেন, আশঙ্কাজনক অবস্থায় মাসুদ রানাকে আইসিইউতে আনা হলে সকালে তিনি মারা যান।

সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় প্রাণ হারান মাসুদ রানা (৩৬) নামে ওই কন্টেইনার ডিপোর শ্রমিক। এ নিয়ে মৃতের সংখ্যা ৪৪ জনে উন্নীত হলো।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী উপ পরিদর্শক (এএসআই) মো. আলাউদ্দীন তালুকদার বলেন, নিহত মাসুদ রানার বাড়ি জামালপুরের সরিষাবাড়ি উপজেলায়। মঙ্গলবার রাতে তিনি মারা যান। প্রশাসনের যথাযথ নিয়ম অনুসরণ করে মরদেহ হস্তান্তর করা হবে।

অন্যদিকে বুধবার সকাল থেকে ডিপোর প্রধান ফটক বন্ধ করে চলছে কন্টেইনার সরানোর কাজ। আগুনের কুণ্ডলি দেখা না গেলেও ধংসস্তূপ থেকে ধোঁয়া বের হতে দেখা গেছে।

সেনাবাহিনী-২৪ পদাতিক ডিভিশনের ১৮-বীরের লেফটেন্যান্ট কর্নেল আরিফুল ইসলাম হিমেল বলেন, সবার আগে আমরা নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দিয়েছি। সবকিছু নিশ্চিত হওয়ার পরই কন্টেইনার সরানোর কাজ শুরু করেছি আমরা। ২৪ ঘণ্টার মধ্যে ৭০ শতাংশ আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছি।

তিনি আরও বলেন, আগুন নিয়ন্ত্রণে এলেও এখনও ধোঁয়া উড়ছে। কন্টেইনার সরানোর কাজ চলছে। এছাড়া সেনাবাহিনীর একটি তদন্ত দল অগ্নিকাণ্ডের বিষয়ে তদন্ত কাজ করছে। এ কাজে সেনাবাহিনীকে সহায়তা করছে নৌ-বাহিনী ও ফায়ার সার্ভিস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App