×

জাতীয়

অবাধ ও সুষ্ঠু জাতীয় নির্বাচন চায় যুক্তরাষ্ট্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০২২, ০৪:০৭ পিএম

অবাধ ও সুষ্ঠু জাতীয় নির্বাচন চায় যুক্তরাষ্ট্র

বুধবার সিইসির সঙ্গে মার্কিন রাষ্ট্রদুতের সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। ছবি: সংগৃহীত

সিইসি কাজী হাবিবুল আউয়ালের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। এটি নতুন সিইসির সঙ্গে কোন মার্কিন রাষ্ট্রদূতের প্রথম সাক্ষাৎ। বুধবার (৮ জুন) দুপুরে নির্বাচন ভবনে সিইসির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় অন্য নির্বাচন কমিশনাররাও সেখানে উপস্থিত ছিলেন। এ সময় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে তাদের মধ্য আলোচনা হয় বলে ইসি সূত্রে জানা গেছে।

সাক্ষাতে মার্কিন রাষ্ট্রদূত সিইসিকে বলেন, আগামী দ্বাদশ জাতীয়  নির্বাচনে কে বিজয়ী হবে তা নিয়ে যুক্তরাষ্ট্রের মাথা ব্যাথা নেই। তবে আগামীতে অবাধ ও সুষ্ঠু জাতীয় নির্বাচন দেখতে চায় যুক্তরাষ্ট্র। তারা অংশ গ্রহণমূলক নির্বাচন চান বলেও  সিইসির সাথে বৈঠক শেষে মার্কিন রাষ্ট্রদূত গণমাধ্যমকে জানান।

সিইসি  বলেন, এটি মূলত মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকার ছিল। উনি মূলত সুষ্ট ও অবাধ নির্বাচন আশা প্রকাশ করেছেন। আমরা জানিয়েছি, এ বিষয়ে ইসির কোন ত্রুটি থাকবে না। সুষ্টু নির্বাচননকরতে বর্তমান ইসি বদ্ধপরিকর।

সিইসি বলেন, অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে রাজনৈতিক সমঝোতা হবে বলে ইসি আশা প্রকাশ করে। তিনি জানান, আগামী জাতীয় নির্বাচন আগের চেয়ে স্বচ্ছ হবে। রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপে অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করার একটা পথ বের হয়ে আসবে বলে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App