কাঁচা চামড়ার ন্যায্যমূল্য নিশ্চিতে পরিকল্পনা নিতে হবে: শিল্পমন্ত্রী

আগের সংবাদ

পদ্মা সেতুর পরতে পরতে দুর্নীতি: বিএনপির রুমিন ফারহানা

পরের সংবাদ

কুসিক নির্বাচন

এমপি বাহারকে কুমিল্লা সিটি এলাকা ছাড়তে বললো ইসি

প্রকাশিত: জুন ৮, ২০২২ , ১০:২২ অপরাহ্ণ আপডেট: জুন ৮, ২০২২ , ১০:২২ অপরাহ্ণ

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য (এমপি) আ ক ম বাহাউদ্দিন বাহারকে কুমিল্লা সিটি করপোরেশন এলাকা ছাড়ার জন্য চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (৮ জুন) বিকালে নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত ওই চিঠি এমপি বাহাউদ্দিনের কাছে পৌঁছে দেয়া হয়েছে।

বুধবার (৮ জুন) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী।

এর আগে গত ৭ জুন কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করেন সাবেক মেয়র ও টেবিল ঘড়ি প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. মনিরুল হক সাক্কু।

অভিযোগে উল্লেখ করা হয়, ‘স্থানীয় এমপি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মহানগর আওয়ামী লীগ অফিসসহ বিভিন্ন জায়গায় মহানগরসহ আদর্শ সদর উপজেলার নেতাকর্মীদের একত্রিত করে এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসার প্রতিনিধি এবং সংশ্লিষ্ট অভিভাবকদের সাথে আচরণবিধি লঙ্ঘন করে বিভিন্ন নির্বাচনী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তার পাশাপাশি নির্বাচনী এলাকায় বহিরাগত নেতাকর্মীদের ডেকে বিশেষ করে সদর দক্ষিণ ও লালমাই উপজেলার নেতাকর্মীদের নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ নিয়ে সভা ও আলাপ আলোচনা করে বিভিন্ন ভোট কেন্দ্র নিয়ে নির্দেশনা দিচ্ছেন।’

এদিকে নির্বাচন কমিশনের দেওয়া চিঠির বিষয়ে জানার জন্য এমপি বাহাউদ্দিনের মোবাইল ফোনে চেষ্টা করেও পাওয়া যায়নি।

অভিযোগকারী মেয়র প্রার্থী মো. মনিরুল হক সাক্কু বলেন, আমার অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন কমিশন যে সিদ্ধান্ত নিয়েছে- এতে আমি নির্বাচন কমিশনকে ধন্যবাদ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়