×

সারাদেশ

সীতাকুণ্ড ট্র্যাজেডির মধ্যে বন্দরের ৬০৯ ড্রাম হাইড্রোজেন নিলামে বিক্রি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুন ২০২২, ১২:৩১ এএম

সীতাকুণ্ড ট্র্যাজেডির মধ্যে বন্দরের ৬০৯ ড্রাম হাইড্রোজেন নিলামে বিক্রি

ছবি: সংগৃহীত

সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনার পর চট্টগ্রাম বন্দরে ৪ বছর ধরে পড়ে থাকা ৬০৯ ড্রাম হাইড্রোজেন পার-অক্সাইড নিলামে বিক্রি করেছে কাস্টমস হাউস। সোমবার (৬ জুন) ২০ ফুট লম্বা ২টি কনটেইনারে থাকা ৬০৯ ড্রামের ৩০ হাজার ৪৫০ কেজি হাইড্রোজেন পার-অক্সাইড সর্বোচ্চ দরদাতা মেসার্স এয়াকুব ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠান ৫ লাখ ২০ হাজার টাকায় কিনে নেয়।

জানা যায়, গাজীপুরের কেয়া নিট কম্পোজিট লিমিটেড নামের একটি পোশাক কারখানা চার বছর আগে তুরস্ক থেকে হাইড্রোজেন পার-অক্সাইডের চালানটি আনে। আমদানির পর প্রতিষ্ঠানটি সেগুলো খালাস করেনি। এরপর থেকে দুই কনটেইনারের চালানটি বন্দরের চত্বরে পড়ে আছে।

চালানের সংরক্ষিত দাম ধরা হয় ২৩ লাখ ৮০ হাজার টাকা। সীতাকুণ্ড বিএম কনটেইনার ডিপো দুর্ঘটনার পর বন্দর কর্তৃপক্ষ বিপজ্জনক এ পণ্য নিলামে তোলার জন্য গতকাল রবিবার কাস্টমস কর্তৃপক্ষকে চিঠি দেয়। চিঠি পাওয়ার পর কাস্টমস কর্তৃপক্ষ তাৎক্ষণিক সিদ্ধান্তে সেগুলো নিলামে তুলে বিক্রির সিদ্ধান্ত নেয়।

কাস্টমস হাউস চট্টগ্রামের ডেপুটি কমিশনার আলী রেজা হায়দার জানান, বন্দরের এনসিটি ওয়াই এলাকায় এ চালানের দুইটি কনটেইনার পড়েছিল। কাস্টমস হাউস কর্তৃপক্ষের স্পেশাল অনুমোদনে সোমবার স্পট নিলামে বিক্রি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App