×

জাতীয়

সীতাকুণ্ডের ঘটনায় প্রভাবশালীদেরও ছাড় নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুন ২০২২, ০৩:৩৮ পিএম

সীতাকুণ্ডের ঘটনায় প্রভাবশালীদেরও ছাড় নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

মঙ্গলবার পুরান ঢাকায় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরে অগ্নিনির্বাপককর্মী শাকিল তরফদারের নামাজে জানাজায় অংশ নেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বিএম কন্টেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনায় প্রভাবশালীদেরও ছাড় দেয়া হবে না। এই ঘটনায় গাফিলতির প্রমাণ পেলেই ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। কীভাবে এই ভয়াবহ বিস্ফোরণ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কার গাফিলতি, উদ্দেশ্যমূলক কিনা তা জানতে তদন্ত করতে হবে।

মঙ্গলবার (৭ জুন) পুরান ঢাকায় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরে অগ্নিনির্বাপককর্মী শাকিল তরফদারের নামাজে জানাজা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, বিস্ফোরণের পেছনে অবশ্যই ‘কিছু একটা ঘটেছে। না হলে এতগুলো প্রাণহানি হয় না‘।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখনকার ফায়ার সার্ভিস আগের মতো নয়। এখন তারা আর ঘন্টিবাজানো বাহিনী নয়, তারা একটি অত্যাধুনিক বাহিনী। আগে আগুন নেভার পর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে হাজির হতো। এই বাহিনীর সক্ষমতা বৃদ্ধি করেছে সরকার। সক্ষমতা বৃদ্ধিতে আরও কাজ চলছে।

এ সময় ডিপোতে আগুন নিয়ন্ত্রণে অগ্নিনির্বাপকবাহিনীর সাহসিকতার প্রশংসা করেন স্বরাষ্ট্রমন্ত্রী। ফায়ার সার্ভিসের সদস্যদের ‘অকুতোভয়’ বলেও অভিহিত করেন তিনি।

গত শনিবার রাতে বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনা ঘটে। আগুন লাগার ৬১ ঘণ্টা পর মঙ্গলবার বেলা ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানান ঘটনাস্থলে উপস্থিত সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল আরিফুল ইসলাম।

এ অগ্নিকাণ্ডে সর্বশেষ ৪৩ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App