×

পুরনো খবর

ফাল্গুনীকে মারধর: নিশি-শান্তাদের বিচার শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুন ২০২২, ০৩:০৭ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফাল্গুনী দাস তন্বীকে মারধরের ঘটনায় কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পাঁচজনের বিরুদ্ধে মামলার অভিযোগ গঠন করেছেন আদালত। এর মাধ্যমে মামলাটিতে আনুষ্ঠানিক বিচারকাজ শুরু হলো।

মঙ্গলবার (৭ জুন) জামিনে থাকা পাঁচ আসামি আদালতে হাজির হন। এরপর আসামিপক্ষের আইনজীবী অভিযোগ গঠন শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। বাদীপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহনা আলমগীর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

এ মামলার আসামিরা হলেন- কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বেনজীর হোসেন নিশি, ঢাবির শামসুন নাহার হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াসমিন শান্তা, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শাহজালাল, সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মো. এনামুল হক ও ঢাবির জাতির পিতা বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সাংস্কৃতিক বিষয়ক উপ-সম্পাদক শেখ তানসেন।

এরআগে গত বছরের ২৪ জানুয়ারি মারধরের অভিযোগ এনে ফাল্গুনী দাস আদালতে আসামি ওই পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৪-৫ জনের বিরুদ্ধে মামলা করেন। তিনি অভিযোগ করেন, বেনজির হোসেন নিশি ও জেসমিন শান্তা ফোন দিয়ে তাকে বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদে যেতে বলেন। এরপর তারা দুইজনসহ বাকি আসামিরা ফাল্গুনীকে মারতে থাকেন। নিশি তাকে এলোপাতাড়ি লাথি মারাসহ গলায় পা দিয়ে চাপ দেন। এতে তার গলা দিয়ে রক্ত বেরিয়ে আসে বলে অভিযোগ করেন ফাল্গুনী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App