×

জাতীয়

প্রসূতির পেটে গজ: ১৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুন ২০২২, ১২:০১ পিএম

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে অস্ত্রোপচারের পর প্রসূতির পেটে গজ রেখে সেলাইয়ের ঘটনায় ভিকটিম শারমিন আক্তার শিলাকে ১৫ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (৭ জুন) সুপ্রিম কোর্টের আইনজীবী জীবননেছা মুক্তা জনস্বার্থে রিট আবেদনটি দায়ের করেন। রিটে উন্নত চিকিৎসার জন্য রোগীকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি ও দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশনা চাওয়া হয়। এছাড়া ভিকটিমের পরিবারের খরচ নির্বাহের জন্য তাৎক্ষণিক ১০ লাখ টাকা দিতে বলা হয়েছে।

ঝালকাঠি নলছিটি উপজেলার বাসিন্দা জিয়াউল হাসানের স্ত্রী শারমিন আক্তার শিলা ১৬ এপ্রিল রাতে সিজারের মাধ্যমে এক মেয়ের জন্ম দেন। অস্ত্রোপচারের পর থেকে পেটে ব্যাথা অনুভব করছিলেন তিনি। এ জন্য সার্জারি বিভাগে চিকিৎসা দেয়া হয় তাকে। সুস্থ হয়ে বাড়ি ফেরার কিছু দিন পর পেটে প্রচণ্ড ব্যাথা শুরু হয়। ফুলে যায় পেট। ২১ মে পেট ফুটো হয়ে পুঁজ বের হয়। তাৎক্ষণিকভাবে ভর্তি করা হয় হাসপাতালে। সেখানে ২২ মে আবার অস্ত্রোপচার করা হয়।

আবার অস্ত্রোপচার করে গজ বের করা শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান ডা. নাজিমুল হক তখন বলেছিলেন, দীর্ঘদিন গজ থাকায় পেটের ভেতর পচন ধরে নাড়ি ফুটো হয়েছে। অস্ত্রোপচার করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App