×

সারাদেশ

ডুমুরিয়ায় অসামাজিক কর্মকাণ্ডে বাধা দেয়ায় কলেজ শিক্ষক লাঞ্ছিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুন ২০২২, ০৮:৫৭ এএম

ডুমুরিয়ায় অসামাজিক কর্মকাণ্ডে বাধা দেয়ায় কলেজ শিক্ষক লাঞ্ছিত

প্রতীকী ছবি

খুলনার ডুমুরিয়ায় অসামাজিক কর্মকাণ্ডে বাধা দেওয়ায় ছাত্র কর্তৃক কলেজের শিক্ষক লাঞ্ছিত হয়েছেন। বানিয়াখালী উপজেলার মাওলানা ভাষানী মেমোরিয়াল কলেজে গত রবিবার এই ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে এ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হলে কলেজের শিক্ষক ও সচেতন মহল ফুঁসে উঠে। ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য একটি মহল চক্রান্ত করছে বলেও জানায় এলাকাবাসী।

কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আমিনুল ইসলাম বলেন, রবিবার দুপুরে ভুলবাড়িয়া গ্রামের নুর ইসলাম মোল্যার ছেলে ওই কলেজের মানবিক বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র রব্বানী মোল্যা ও ইকবাল শেখের পুত্র ইমন (বহিরাগত) দুটি মেয়েকে নিয়ে কলেজের পরিত্যাক্ত একটি কক্ষের দরজা জানালা বন্ধ করে কথাবার্তা বলতে থাকে, এ সময় সেখানে উপস্থিত হন কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক ইলিয়াস হোসেন। তিনি তাদের এই কার্যকালাপের জন্য বকাঝকা করলে তারা শিক্ষক ইলিয়াস হোসেনকে তুচ্ছ তাচ্ছিল্য করে। এ সময় তিনি আরও কড়া ভাষায় তাদের শাসন করতে গেলে ছাত্ররা তার শার্টের কলার ধরে মারধর করে। পরবর্তীতে সেখানে সুব্রত ও আব্দুল হাই নামে কলেজের আরও দুজন শিক্ষকসহ অনেকে উপস্থিত হন।

এই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে কলেজের শিক্ষক, কর্মচারী ও এলাকাবাসীর মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। ঘটনার সত্যতা স্বীকার করে শিক্ষক ইলিয়াস হোসেন বলেন, বিষয়টি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে অবহিত করা হয়েছে। ভারপ্রাপ্ত অধ্যক্ষ আমিনুর রহমান খান বলেন, মঙ্গলবার মিটিং আহবান করা হয়েছে, সেখানে সিদ্বান্ত নিয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। তবে এ ধরনের অন্যায়ের সঙ্গে কোনো আপোষ হবেনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App