×

খেলা

জমজমাট লড়াইয়ে ফ্রান্স-ক্রোয়েশিয়া কেউ হারেনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুন ২০২২, ০৯:৪১ এএম

জমজমাট লড়াইয়ে ফ্রান্স-ক্রোয়েশিয়া কেউ হারেনি

গোলপোস্ট অভিমুখে পেনান্টি করছেন ক্রামারিচ

বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স রুখে দিলো গত আসরের রানারআপ ক্রোয়েশিয়াকে। সোমবার (৬ জুন) রাতে লিগ 'এ'-এর গ্রুপ ওয়ানের ম্যাচে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স। ফলে ২ ম্যাচ শেষে ১ হার ও ১ ড্রয়ে পয়েন্ট নিয়ে টেবিলের তিনে অবস্থান করছে বর্তমান চ্যাম্পিয়ানরা।

সমান সংখ্যক ম্যাচে সমান পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চারে অবস্থান করছে ক্রোয়েশিয়া। এরআগে নিজেদের প্রথম ম্যাচে ডেনমার্কের কাছে ২-১ গোলে হেরেছিল ফ্রান্স। আর ক্রোয়েশিয়া হেরেছিল অস্ট্রিয়ার কাছে।

প্রথমার্ধের খেলায় উভয়ই প্রতিপক্ষ গোলরক্ষকদের পরীক্ষায় ফেলতে পারেনি। ফ্রান্স তুলনামূলকভাবে বলের দখলে অনেকটা এগিয়ে থাকলেও গোলমুখে জোড়ালো সম্ভাবনা তৈরি করতে পারেনি। উল্টো ক্রোয়েশিয়ার স্ট্রাইকার বুদিমির কয়েকবার ফরাসি রক্ষণকে পরীক্ষায় ফেলেন। কিন্তু ফিনিশিংয়ের অভাবে সফল হয়নি তাদের প্রচেস্টা। বিরতির আগে ফ্রান্স কিছুটা চাপ সৃষ্টি করলেও ক্রোয়েশিয়ার গোলরক্ষক লিভাকোভিচ বাধা হয়ে দাঁড়ান।

আক্রমণ-প্রতি আক্রমণে দ্বিতীয়ার্ধের খেলায় ম্যাচ জমে ওঠে। ম্যাচের ৫২তম মিনিটে আদ্রিয়েন র‍্যাবিয়টের গোলে এগিয়ে যায় ফ্রান্স। বাঁদিক থেকে বেন ইয়েদের পাস ধরে ডি বক্সে ঢুকে আচমকা শটে বল জালে জড়িয়ে দেন র‍্যাবিয়ট। তবে ফরাসিরা এই লিড ধরে রাখে সমর্থ হন ৮০তম মিনিট পর্যন্ত। কিন্তু এরপর তারা পেনাল্টি উপহার দেয় ক্রোয়েশিয়াকে। ফ্রান্সের ডি বক্সে ক্লসের কর্তৃক ফাউলের শিকার হন ক্রামারিচ। অনেকটা সময় রেফারি ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান। আর তা থেকে সমতা তৈরি করেন ক্রামারিচ নিজেই।

সমতায় আসার সঙ্গেই আগ্রাসী হয়ে ওঠে ক্রোয়েশিয়া। তাদের কয়েকটি আক্রমণ ফ্রান্সের রক্ষণে বাধা পায়। অন্যদিকে প্রতি আক্রমণ থেকে গোল পেতে পারতো ফ্রান্সও। ক্রোয়েশিয়ার এক ডিফেন্ডারের ভুল কাজে লাগাতে চেয়েছিলেন গ্রিজম্যান। কিন্তু গোলরক্ষক লিভাকোভিচকে পরাস্ত করে ফাঁকা জালেও বল জড়াতে ব্যর্থ হন আতলেতিকো মাদ্রিদের এই ফরোয়ার্ড। বাকি সময় ব্যবধান বাড়াতে না পারায় ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App