×

অর্থনীতি

চাল নিয়ে চালবাজি, এক লাখ টাকা জরিমানা 

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুন ২০২২, ০৭:১১ পিএম

চাল নিয়ে চালবাজি, এক লাখ টাকা জরিমানা 

মঙ্গলবার ঢাকা মহানগরীর মালিবাগ এবং মিরপুর ৬ নম্বর এলাকায় অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ছবি: ভোরের কাগজ

রাজধানীতে চালের অবৈধ মজুদ খুঁজতে, দাম নিয়ন্ত্রণে ও সঠিক মূল্যের তদারকিতে ঢাকা মহানগরীর মালিবাগ এলাকায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযান পরিচালনার সময় সাত প্রতিষ্ঠানকে নানা অপরাধে সর্বমোট এক লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছে সংস্থাটি।

মঙ্গলবার (৭ জুন) সকালে ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. হাসানুজ্জামান ও উপপরিচালক বিকাশ চন্দ্র দাস এ অভিযান পরিচালনা করেন।

অধিদপ্তর জানায়, বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের সার্বিক তত্ত্বাবধানে দেশব্যাপী চালের উপর অভিযান পরিচালনা করা হচ্ছে। এর অংশ হিসেবে ঢাকা মহানগরীর মালিবাগ এবং মিরপুর ৬ নম্বর এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। মালিবাগ বাজারে চালের আড়ৎ, চালের খুচরা বাজার ও মুদি দোকানে অভিযান চালিয়ে এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। মূল্য তালিকা হালনাগাদ না করা, মূল্য তালিকায় উল্লিখিত মূল্যের চেয়ে বেশি মূল্যে চাল বিক্রয়, মুদি দোকানে অননুমোদিত রং ও হাইড্রোজ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করায় তাদের এ জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছে সংস্থাটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App