গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে তিনদিনের বিক্ষোভ বিএনপির

আগের সংবাদ

কারও উস্কানিতে অশান্তি সৃষ্টি করবেন‌‌ না: প্রধানমন্ত্রী

পরের সংবাদ

সাগর-রুনি হত্যার প্রতিবেদন পেছাল ৮৯ বার

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ১:১৪ অপরাহ্ণ আপডেট: জুন ৭, ২০২২ , ১:১৪ অপরাহ্ণ

আলোচিত সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা না দেওয়ায় ৮৯ বার তারিখ পেছাল। তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৯ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

আজ মঙ্গলবার (৭ জুন) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু তদন্ত সংস্থা র‌্যাব প্রতিবেদন দাখিল করতে পারেননি। তাই ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী প্রতিবেদন দাখিলের জন্য নতুন এ দিন ধার্য করেন।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে ঢাকার পশ্চিম রাজাবাজারে মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি নিজেদের ভাড়া বাসায় নির্মমভাবে খুন হন। পরদিন ভোরে তাদের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় রুনির ভাই নওশের আলম রোমান রাজধানীর শেরেবাংলা নগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলায় রুনির বন্ধু তানভীর রহমানসহ আট জনকে আসামি করা হয়। বাকি আসামিরা হলেন- বাড়ির নিরাপত্তারক্ষী এনাম আহমেদ ওরফে হুমায়ুন কবির, রফিকুল ইসলাম, বকুল মিয়া, মিন্টু ওরফে বারগিরা মিন্টু ওরফে মাসুম মিন্টু, কামরুল হাসান অরুণ, পলাশ রুদ্র পাল ও আবু সাঈদকে আসামি করা হয়। আসামিদের প্রত্যেককে একাধিকবার রিমান্ডে নেয়া হলেও কেউ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেননি।

এ মামলায় প্রথম তদন্ত কর্মকর্তা ছিলেন ওই থানার একজন উপ পরিদর্শক (এসআই)। চার দিন পর দায়িত্ব দেয়া হয় ডিবি পুলিশকে। ডিবি পুলিশ দুই মাসে ব্যর্থ হলে হাইকোর্টের নির্দেশে মামলাটির তদন্তভার র‍্যাবের কাছে হাতবদল হয়। কিন্তু দীর্ঘ সময় পেরিয়ে গেলেও এখনও এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেনি সংস্থাটি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়