কুয়েতে চিকিৎসক-নার্সদের চাকরির সুযোগের আহ্বান

আগের সংবাদ

বিশ্বভ্রমণে লাস্যময়ী মেহজাবীন (ভিডিও)

পরের সংবাদ

চাল নিয়ে চালবাজি, এক লাখ টাকা জরিমানা

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ৭:১১ অপরাহ্ণ আপডেট: জুন ৭, ২০২২ , ৭:১৫ অপরাহ্ণ

রাজধানীতে চালের অবৈধ মজুদ খুঁজতে, দাম নিয়ন্ত্রণে ও সঠিক মূল্যের তদারকিতে ঢাকা মহানগরীর মালিবাগ এলাকায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযান পরিচালনার সময় সাত প্রতিষ্ঠানকে নানা অপরাধে সর্বমোট এক লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছে সংস্থাটি।

মঙ্গলবার (৭ জুন) সকালে ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. হাসানুজ্জামান ও উপপরিচালক বিকাশ চন্দ্র দাস এ অভিযান পরিচালনা করেন।

অধিদপ্তর জানায়, বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের সার্বিক তত্ত্বাবধানে দেশব্যাপী চালের উপর অভিযান পরিচালনা করা হচ্ছে। এর অংশ হিসেবে ঢাকা মহানগরীর মালিবাগ এবং মিরপুর ৬ নম্বর এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে।
মালিবাগ বাজারে চালের আড়ৎ, চালের খুচরা বাজার ও মুদি দোকানে অভিযান চালিয়ে এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। মূল্য তালিকা হালনাগাদ না করা, মূল্য তালিকায় উল্লিখিত মূল্যের চেয়ে বেশি মূল্যে চাল বিক্রয়, মুদি দোকানে অননুমোদিত রং ও হাইড্রোজ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করায় তাদের এ জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছে সংস্থাটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়