×

জাতীয়

ষড়যন্ত্রকারীদের বিষদাঁত ভেঙে এগিয়ে যাবে দেশ: নানক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুন ২০২২, ০৯:২৯ পিএম

ষড়যন্ত্রকারীদের বিষদাঁত ভেঙে এগিয়ে যাবে দেশ: নানক

সোমবার বিকেলে রাজধানীর উত্তর বাসাবো কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলনে আমন্ত্রিত অতিথিরা। ছবি: ভোরের কাগজ

ষড়যন্ত্রকারীদের বিষদাঁত ভেঙে এগিয়ে যাবে দেশ: নানক

বিভাজনকারীদের দলে জায়গা হবে না : সাবের হোসেন চৌধুরী

ষড়যন্ত্রকারীদের বিষদাঁত ভেঙে দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, শেখ হাসিনার একমাত্র শক্তি হল দেশের জনগণ।

সোমবার (৬ জুন) বিকেলে রাজধানীর উত্তর বাসাবো কমিউনিটি সেন্টারে মহনগরীর ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, তত্ত্বাবধায়ক সরকার এখন জাদুঘরে চলে গেছে, সেটা নিয়ে ভেবে কোন লাভ নেই। আগামী জাতীয় নির্বাচন যথাসময়ে হবে। বিএনপি রাজনৈতিক দল হিসেবে যদি এদেশের টিকে থাকতে চায় তাহলে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। নির্বাচনে অংশগ্রহণের মধ্য দিয়েই বিএনপির অস্তিত্ব টিকিয়ে রাখতে হবে, নতুবা বিএনপির অস্তিত্ব বিপন্ন হয়ে যাবে।

ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাসুদ হাসান শামীমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেনের সঞ্চালনায় এতে সম্মেলন বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঢাকা ৯ আসনের সংসদ সদস্য এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীসহ সভাপতি শহীদ সেরনিয়াবাত, সহ সভাপতি খন্দকার এনায়েত উল্লাহ, সাধারণ সম্পাদক মো. হুমায়ূন কবীর, সাংগঠনিক সম্পাদক আখতার হোসেন, সবুজবাগ থানা আওয়ামী লীগের সভাপতি মো. আশ্রাফুজ্জামান ফরিদ, সাধারণ সম্পাদক লায়ন চিত্ত রঞ্জন দাস। অনুষ্ঠানের শুরুতে বেলুন ও পতাকা উড়িয়ে সম্মেলনের উদ্ভোধন করা হয়।

[caption id="attachment_353074" align="alignnone" width="1280"] সোমবার বিকেলে রাজধানীর বাসাবোতে আওয়ামী লীগের ৪ নং ওয়ার্ড সম্মেলনে বক্তব্য দেন সাবের হোসেন চৌধুরী। ছবি: ভোরের কাগজ[/caption]

অনুষ্ঠানে সাবের হোসেন চৌধুরী বলেন, আওয়ামী লীগ মানুষকে নিয়ে রাজনীতি করে। যাদের নিয়ে এলাকায় বিতর্ক আছে, মাদক ব্যবসা, জমি দখল, চাঁদাবাজি ও সন্ত্রাসের অভিযোগ রয়েছে এমন কাউকে আমরা আমাদের দলে দেখতে চাই না। চাপ প্রয়োগ করার মাধ্যমে কাউকে কোন পদ দেয়া হবে না। ত্যাগী, যোগ্য, সৎ, মানুষের জন্য কাজ করে এবং এলাকায় গ্রহণযোগ্যতাকে প্রাধান্য দিয়ে কমিটি দেয়া হবে। আমরা মাইম্যানের রাজনীতিতে বিশ্বাস করি না। সংগঠনের জন্য কাজ করেন, শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করেন। তাদের আর কোন নেতার প্রয়োজন নাই। সেই ধরনের কর্মীকে আমরা চাই। সংগঠনের পদ ভাগাভাগি করলে সংগঠনের মধ্যে ঐক্য থাকে না।

তিনি বলেন, আমরা এমন নেতৃত্ব চাই যাদের প্রতি শুধু দলের সমর্থন না সাধারণ মানুষের আস্থা আছে। যারা দলে বিভাজন সৃষ্টি করে, দলকে দুর্বল করে, যারা নানাভাবে ষড়যন্ত্র করে দলের নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয় তাদেরকে আমরা সংগঠনে দেখতে চাই না। তিনি আরো বলেন, যারা যোগ্য, ত্যাগী, পরীক্ষিত ও গ্রহণযোগ্যতা আছে তাদেরকে আমরা নেতৃত্বে দেখতে চাই। সেই সঙ্গে ঢাকা ৯ আসন থেকে একটি আদর্শ সংগঠন জননেত্রী শেখ হাসিনার আমরা উপহার দিব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App