×

জাতীয়

মানুষ পুড়ছে, সরকার গ্যাসের দাম বাড়াচ্ছে: রিজভী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুন ২০২২, ০৩:৩৭ পিএম

মানুষ পুড়ছে, সরকার গ্যাসের দাম বাড়াচ্ছে: রিজভী

সোমবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে গ্যাস, বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির ‍রিজভী। ছবি: ভোরের কাগজ

সরকার চট্রগ্রামের সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডের ঘটনা আড়াল করতেই গ্যাসের মূল্যবৃদ্ধি করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

সোমবার (৬ জুন) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে, গ্যাস বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

গ্যাসের মূল্যবৃদ্ধিতে সরকারের তীব্র সমালোচনা করে তিনি বলেন, চট্রগ্রামের অগ্নিকাণ্ডের ঘটনায় গোটা জাতি যখন শোকে কাতর সেই সময়ে গ্যাসের দাম বাড়িয়ে তিনি দেশের মানুষকে আরও শোকাচ্ছন্ন করেছেন। একটা পাশবিক, সন্ত্রাসী মাফিয়া টাইপের সরকার ক্ষমতায় না থাকলে এমন ঘটনা ঘটতো না। মানুষ ঝলছে যাচ্ছে,মানুষ পুড়ছে সরকার গ্যাসের দাম বাড়াচ্ছে।সেই বিখ্যাত প্রবাদ রোম পুড়ছে আর বাঁশি বাজাচ্ছেন সম্রাট হিরো। প্রধানমন্ত্রী বাঁশি বাজাচ্ছেন আর গোটা জাতি পুড়ে ছাই হয়ে যাচ্ছেন।

প্রধানমন্ত্রীর সমালোচনা করে রিজভী বলেন, প্রধানমন্ত্রী আপনি কত বিবেকহীন এত বড় ট্রাজেডি এত বিয়োগান্ত ঘটনা, গোটা জাতি যখন সীতাকুণ্ডের এই হৃদয়বিদারক ঘটনায় মূহ্যমান তখন আপনি সেটা আড়াল করার জন্য জাতিকে গ্যাসের মূল্যবৃদ্ধি উপহার দিলেন। এই গ্যাস উৎপাদন পর্যায়ে দাম বাড়ার কারণে এখন বিদ্যুতের দাম বাড়বে, কৃষি উৎপাদনের দাম বাড়বে, শিল্প উৎপাদনের দাম বাড়বে, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়বে সেটা ব্যক্তিগত পর্যায়ে দুর্বিষহ হয়ে উঠবে।

তিনি বলেন, গ্যাসের দাম যেভাবে বৃদ্ধি করা হয়েছে তাতে করে যারা সাধারণ চাকুরীজীবী তাদের জন্য গ্যাসের চুলা জ্বালানো কঠিন ব্যপার হয়ে গেল। এর একটা চেইন রিঅ্যাকশন তৈরি হবে সব ক্ষেত্রে।

বিক্ষোভ মিছিলে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতান আহমেদ, নায়েবা ইউসূফ, অ্যাড. রুনা লায়লা, রুমা আক্তারসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App