×

জাতীয়

মানুষের সেবা করার সুযোগই ক্ষমতা: প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুন ২০২২, ০২:৫০ পিএম

মানুষের সেবা করার সুযোগই ক্ষমতা: প্রধানমন্ত্রী

সোমবার রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্সের (বিসিপিএস) সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিএমও

মানুষের সেবা করার সুযোগই ক্ষমতা: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ক্ষমতাটা আমার কাছে বাংলাদেশের জনগণের মৌলিক চাহিদা পূরণ করার এবং তাদের সেবার একটা সুযোগ। ভোগ বিলাসে গা ভাসিয়ে দেয়া নয়।

সোমবার (৬ জুন) রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জনসের (বিসিপিএস) সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন।

চিকিৎসকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী আরও বলেন, আপনারা মানুষের সেবা দেন। যখন একজন রোগী চিকিৎসকের কাছে যায়, চিকিৎসা-ঔষধের থেকেও চিকিৎসকের দুটো কথাও কিন্তু মানুষকে সুস্থ করে তোলে বা তাদের ভেতরে একটা আত্মবিশ্বাস জাগিয়ে তোলে। সেই বিষয়ের দিকেও বিশেষভাবে দৃষ্টি দিতে হবে। এটা শুধু পেশা হিসেবে না, মানুষের সেবা করেন আপনারা। তাই মানবসেবার ব্রত নিয়েই আপনারা মানুষের পাশে থাকবেন। সেটাই আমরা আশা করি। আপনারা মানবতাবোধ নিয়ে মানুষের পাশে থাকবেন। এটাই হচ্ছে সব থেকে গুরুত্বপূর্ণ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনারা জানেন আমাদের দেশের অনেক মানুষের এখন আর্থিক সচ্ছ্বলতা হয়ে গেছে, টাকা-পয়সা হয়ে গেছে। একটু হাঁচি-কাশি হলেও তারা বিদেশ চলে যায়। একদিক থেকে ভালো, তাতে আমাদের এখানে রোগীর চাপ একটু কম পড়ে।

তিনি আরও বলেন, আমরা বিনা পয়সায় টিকা দিয়েছি। টিকা আমরা নিজের টাকায় কিনেছি। টেস্ট কিট আমরা নিজের টাকায় কিনেছি। আমরা বিনা পয়সায় সবাইকে দিয়েছি। আমাদের এই বিত্তশালীরা হঠাৎ যারা টাকা-পয়সা বানিয়ে বেশ ফুলেফেঁপে উঠেছেন, তারা বিদেশে যেতে পারেননি। কারণ তখন তো সব দরজা বন্ধ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App