×

জাতীয়

অগ্নিকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুন ২০২২, ০৫:২৮ পিএম

অগ্নিকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

সোমবার রাজধানীর শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে দুর্ঘটনায় আহতদের দেখতে যান স্বাস্থ্যমন্ত্রী। ছবি: ভোরের কাগজ

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (৬ জুন) দুপুরে রাজধানীর শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে দুর্ঘটনায় আহতদের দেখতে যান স্বাস্থ্যমন্ত্রী। এরপর সাংবাদিকদের তিনি একথা জানান।

মন্ত্রী বলেন, চট্টগ্রাম এবং ঢাকার সব হাসপাতালকে আমরা নির্দেশনা দিয়েছি। তারা চিকিৎসার ব্যবস্থা করেছে এবং বার্ন ইনস্টিটিউট থেকে একটি টিমও গেছে। চট্টগ্রামের টিম কাজ করছে। এখন চট্টগ্রামসহ অন্যান্য হাসপাতালেও কাজ করছে। বার্ন ইনস্টিটিউটে বর্তমানের ১৪ জন ভর্তি আছেন। তাদের মধ্যে ৪জনকে আইসিইউতে চিকিৎসা দেয়া হচ্ছে। বাকি যারা আছেন, তারা সবাই শঙ্কামুক্ত। যেসব রোগীর অবস্থা গুরুতর, তাদের প্রয়োজনে চট্টগ্রাম থেকে ঢাকায় নিয়ে আসার জন্য আমরা বলেছি। যারা আসতে চাচ্ছেন, তাদেরকে আমরা নিয়ে আসছি। এপর্যন্ত এবং অনেকেই এসেছেন।

এই ঘটনায় দুঃখ প্রকাশ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সীতাকুণ্ডের দুর্ঘটনায় এ পর্যন্ত প্রায় ৫০ জন মারা গেছেন। এছাড়া ২০০ জন আহত হয়েছেন। যারা মারা গেছেন তাদের মধ্যে ৯জন ফায়ার সার্ভিসের কর্মী। নিহতদের সবার পরিবারের প্রতি সমবেদনা জানাই। যারা মারা গেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করি। দুর্ঘটনার পর থেকেই প্রধানমন্ত্রী খোঁজখবর রাখছেন এবং নির্দেশনা দিচ্ছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App