ব্রাজিলের মান বাঁচালেন নেইমার

আগের সংবাদ

জবির প্রাচীরসহ কর্মচারীদের ঘর ভেঙ্গে ফেলল সিটি কর্পোরেশন

পরের সংবাদ

সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা ৪৯ নয়, ৪১: জেলা প্রশাসক

প্রকাশিত: জুন ৬, ২০২২ , ৭:০৪ অপরাহ্ণ আপডেট: জুন ৬, ২০২২ , ৭:১৭ অপরাহ্ণ

সীতাকুণ্ডের বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা ৪৯ নয়, ৪১ বলে জানিয়েছেন জেলা প্রশাসক ও সিভিল সার্জন। এরআগে সিভিল সার্জনের পক্ষ থেকে জানানো হয়েছিল মারা যাওয়ার সংখ্যা ৪৯। পরে সিভিল সার্জন ও জেলা প্রশাসক বলেন, আগের ৪৯ জনের তথ্য ভুল ছিল।

সোমবার (৬ জুন) দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান বলেন, এখন পর্যন্ত চট্টগ্রাম মেডিকেলে ৪১ জনের মরদেহ পাওয়া গেছে। এছাড়া আজ বিএম ডিপো পরিদর্শন শেষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, এই দুর্ঘটনায় এখন পর্যন্ত ৪১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এদের মধ্যে ফায়ার সার্ভিসের ৯ জন। এখন পর্যন্ত ২২ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৮২ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ২ জন, পার্কভিউ হাসপাতালে ১০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৪ জন, ঢাকায় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে ১৪ জন চিকিৎসাধীন। সেনাবাহিনী উন্নত চিকিৎসার জন্য ৭ জন নিয়েছে, তারমধ্যে ২ জন আইসিইউতে চিকিৎসাধীন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) পরিদর্শন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা ৪১ জনের মরদেহ পেয়েছি। কনটেইনার ডিপো থেকে এখনও ধোঁয়া বের হচ্ছে। প্রকৃত মৃত্যুর সংখ্যা অভিযান শেষ হলেই বলা যাবে। এরআগে রবিবার সংবাদ সম্মেলনে চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান নিহত মানুষের সংখ্যা ৪৫ জন বলেছিলেন। আর সিভিল সার্জন কার্যালয়ের ফেসবুক পেজ ও সিভিল সার্জন ইলিয়াস চৌধুরী নিজেই বলেছিলেন ৪৯ জন মারা গেছেন। পরে রাত ১০টায় জেলা প্রশাসনও ৪৯ জন মৃত্যুর কথা বলেছিল। তবে চট্টগ্রাম মেডিকেল কলেজে দায়িত্বরত জেলা পুলিশের এএসই আলাউদ্দিন তালুকদার ৪১ জনের মরদেহ পাওয়ার কথাই জানিয়েছিলেন।

চট্টগ্রামের সিভিল সার্জন ইলিয়াস চৌধুরী বলেন, ‘নিহত মানুষের সংখ্যা এখন থেকে ৪১। গতকাল কিছু মৃত ডাবল কাউন্ট হয়েছিল। সেই কারণে মৃত্যুর সংখ্যা ৪৯ জন বলা হয়েছিল। আসলে সংখ্যাটা হবে ৪১। আগে তথ্যগত একটা ভুল ছিল।’ রবিবার সকালে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন সাংবাদিকদের জানিয়েছেন, নিহত মানুষের সংখ্যা ৪১।

চট্টগ্রামের জেলা প্রশাসক সাংবাদিকদের বলেছেন, কিছু মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছিল। এগুলো একবার গণনা করা হয়েছিল। আবার সেগুলো চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালেও নেওয়া হয়। সে সময় আবার গণনা করা হয়। তাই নিহতের সংখ্যা ৪৯ হয়ে যায়। কিন্তু চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এখন পর্যন্ত ৪১ জনের মরদেহ পাওয়া গেছে, তাই মৃত্যুর সংখ্যা এখন পর্যন্ত ৪১।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়