আইডলের কাছে শিষ্যের পরাজয়, ২২তম গ্র্যান্ড স্ল্যাম নাদালের

আগের সংবাদ

সৌদিতে তিনমাস শ্রমিকদের দুপুরে কাজ নিষিদ্ধ

পরের সংবাদ

রোনালদোর জোড়া গোল, পর্তুগালের কাছে পাত্তাই পেল না সুইজারল্যান্ড

প্রকাশিত: জুন ৬, ২০২২ , ৮:৫৮ পূর্বাহ্ণ আপডেট: জুন ৬, ২০২২ , ৮:৫৮ পূর্বাহ্ণ

ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষ সুইজারল্যান্ডকে ঘায়েল করার লক্ষ্য নিয়ে রবিবার (৬ জুন) রাতে মাঠে নেমেছিল পর্তুগাল। যার ফলও তারা পেয়েছে দ্রুত। প্রথমার্ধেই তিন গোলে এগিয়ে গেল তারা। রোনালদোর জোড়া গোলের ফলে পর্তুগালের কাছে পাত্তাই পায়নি ইউরোপের আরেক দেশ সুইজারল্যান্ড।

দ্বিতীয়ার্ধে আরও এক গোল দিয়ে নেশন্স লিগের প্রথম জয় নিয়ে মাঠ ছাড়ে ক্রিশ্চিয়ানো রোনালদোরা। খবর উয়েফা, ইউরো স্পোর্টসের।

‘এ’ লিগের দুই নাম্বার গ্রুপের ম্যাচে ঘরের মাঠে সুইজারল্যান্ডের বিপক্ষে ৪-০ ব্যবধানের জয় পেয়েছে পর্তুগাল। জোড়া গোল করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বাকি দুই গোল কারভাহালো ও জোয়াও ক্যানসেলোর।

নেশন্স লিগের প্রথম ম্যাচে স্পেনের সঙ্গে ড্র করলেও এ ম্যাচে আর ভুল করেনি পর্তুগাল। আক্রমণাত্মক কৌশলে খেলে ১৫ মিনিটে কারভাহালোর গোলে এগিয়ে যায় পর্তুগাল। এরপর শুরু হয় রোনালদো ম্যাজিক। ৩৫ ও ৩৯ মিনিটে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় পর্তুগিজরা।

দ্বিতীয়ার্ধেও দাপট চলে পর্তুগালের। ৬৮ মিনিটে ক্যানসেলোর গোল ব্যবধান ৪-০ করে ফেলে। শেষ দিকে সুযোগ তৈরি করেও ব্যবধান বাড়াতে পারেনি পর্তুগাল। সুইজারল্যান্ডও পারেনি ব্যবধান কমাতে। গ্রুপের আরেক ম্যাচে চেক রিপাবলিকের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে স্পেন।

দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে শীর্ষে পর্তুগাল। সমান চার পয়েন্ট নিয়েও গোল গড়ে পিছিয়ে থাকায় দ্বিতীয় অবস্থানে চেক রিপাবলিক। দুই পয়েন্ট নিয়ে তৃতীয় স্পেন এবং কোনো পয়েন্ট না পাওয়া সুইজারল্যান্ড চতুর্থ স্থানে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়