×

জাতীয়

সীতাকুণ্ড ট্র্যাজেডি: চমেকে চিকিৎসা নিলেন দুই শতাধিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২২, ১২:০৩ পিএম

সীতাকুণ্ড ট্র্যাজেডি: চমেকে চিকিৎসা নিলেন দুই শতাধিক

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এ পর্যন্ত দুইশজন রোগীকে চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়া অন্যান্য হাসপাতালেও আহতরা চিকিৎসা নিয়েছেন।

শনিবার (৪ জুন) রাত থেকে রবিবার দুপুর পর্যন্ত এসব রোগীকে চিকিৎসা দেয়া হয়েছে বলে জানান চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান।

তিনি ভোরের কাগজকে বলেন, ডিপোতে আগুনের ঘটনায় রাত থেকে এ পর্যন্ত মোট দুইশজন চিকিৎসা নিতে এসেছে। তাদের মধ্যে এখন ৭০ জন চিকিৎসাধীন আছেন। এদের মধ্যে অনেকেই প্রাথমিক চিকিৎসা নিযেছেন, আর অন্য হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

চমেক হাসপাতালের আইসিইউ চারজন, জেনারেল হাসপাতালের আইসিইউতে দুইজন এবং ১৫ জন চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন বলে জানান।

চিকিৎসক বা চিকিৎসা সরঞ্জাম কোনো ঘাটতি রয়েছে কিনা প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের পর্যাপ্ত ওষুধ এবং সরঞ্জাম রয়েছে চিকিৎসকের কোনো ঘাটতি নেই। ওষুধও কোনো ঘাটতি নেই। স্বাস্থ্য অধিদপ্তর সার্বক্ষণিক মনিটরিং করছে। চমেক হাসপাতার পরিচালক বলেন, এ পর্যন্ত হাসপাতালে ৩২ জনের লাশ এসেছে। আরও আসছে বলে জেনেছি।

ডিপোতে আগুনে আহতদের চিকিৎসায় হাসপাতালের চিকিৎসক ও নার্স ও স্বাস্থ্যকর্মীরা যেভাবে ঝাঁপিয়ে পড়েছে তা নজিরবিহীন। অনেক চিকিৎসক তাদের ছুটি বাতিল করে কাজে যোগ দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App