×

জাতীয়

সীতাকুণ্ডে ডিপোর আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে সেনাবাহিনী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২২, ১২:১৭ পিএম

সীতাকুণ্ডে ডিপোর আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে সেনাবাহিনী

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোর আগুন এখনো নিয়ন্ত্রণে উদ্ধার অভিযানে যোগ দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল। ছবি: সংগৃহীত

সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোর আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। এ অবস্থায় সেখানে উদ্ধার অভিযানে যোগ দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল। ইতিমধ্যে দলটি সেখানে কাজ শুরু করেছেন।

ঘটনাস্থলে থাকা চট্টগ্রাম সেনানিবাসের ইঞ্জিনিয়ারিং কোর ১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মনিরা সুলতানা বলেন, কন্টেইনার ডিপোটিতে হাইড্রোজেন পারঅক্সাইড রয়েছে। আগুন এখনো নিয়ন্ত্রণে আনা যায়নি। আমাদের কেমিক্যাল বিশেষজ্ঞরা ফায়ার সার্ভিস সঙ্গে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

আগুনের সূত্রপাত কীভাবে হলো, তা এখনো জানা যায়নি বলে জানান চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিন। তিনি বলেন, ঘটনা তদন্তে ৯ সদস্যের একটি কমিটি করা হবে। কমিটিকে চার থেকে পাঁচ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হবে।

আশরাফ উদ্দিন বলেন, বিস্ফোরণ ও আগুনের ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। আর আহত প্রত্যেক ব্যক্তিকে ২০ হাজার টাকা করে দেওয়া হবে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে একটি সহায়তা ডেস্কও খোলা হয়েছে

ডিপোটিতে শনিবার রাতে বিস্ফোরণের ঘটনা ঘটে। এই ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ফায়ার সার্ভিসের দুই কর্মীসহ অন্তত ৩৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App