×

অর্থনীতি

শেয়ারবাজারে সঠিক তথ্য উপাত্ত না দিলে ব্যবস্থা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২২, ০২:২৯ পিএম

শেয়ারবাজারে সঠিক তথ্য উপাত্ত না দিলে ব্যবস্থা

রবিবার এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড (ইটিএফ) কর্মশালার সমাপনী অনুষ্ঠানে বক্তব্যে বিএসইস ‘র কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ। ছবি: ভোরের কাগজ

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলো তাদের ওয়েবসাইটে আর্থিক প্রতিবেদনসহ অন্যান্য তথ্য হালনাগাদ না করলে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

রবিবার (৫ জুন) ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের (সিএমজেএফ) অডিটোরিয়ামে আয়োজিত এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড (ইটিএফ) কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের হাতে ক্ষমতা থাকার পরেও আমরা চাই না কারো বিরুদ্ধে ব্যবস্থা নিতে। তবে কেউ যদি বার বার নোটিশ দেওয়ার পরও তথ্য উপাত্ত দিয়ে সহযোগিতা না করে বিনিয়োগকারীদের স্বার্থে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া ছাড়া উপায় থাকবে না।

কর্মশালায় এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড (ইটিএফ) নিয়ে দুটি প্রেজেনটেশন উপস্থাপন করা হয়। কর্মশালায় প্রথম পর্বে প্রেজেন্টেশন উপস্থাপন করেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সিনিয়র ম্যানেজার সৈয়দ ফয়সাল আব্দুল্লাহ। দ্বিতীয় পর্বে প্রেজেন্টেশন উপস্থাপন করেন ডিএসইর ডিজিএম সৈয়দ মাহমুদ যুবায়ের।

সিএমজেএফের সাধারণ সম্পাদক আবু আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন সভাপতি জিয়াউর রহমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App