×

জাতীয়

গ্যাসের মূল্য বৃদ্ধি: এক চুলা ৯৯০, দুই চুলা ১০৮০ টাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২২, ০৩:৪৫ পিএম

১ জুন থেকেই নতুন দাম কার্যকর করা হবে।

আবাসিকে গ্যাসের দাম বাড়ানো হয়েছে। এখন থেকে আবাসিক গ্রাহকদের গ্যাসের এক চুলার জন্য ৯৯০ টাকা এবং দুই চুলার জন্য ১০৮০ টাকা গুনতে হবে। এতদিন আবাসিকে গ্যাসের এক চুলার জন্য ৯৫০ টাকা দিতে হতো। এখন ৪০ টাকা বাড়িয়ে ৯৯০ টাকা দিতে হবে। অপর দিকে দুই চুলা ৯৭৫ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ৮০ টাকা করা হয়েছে। গত ১ জুন থেকেই নতুন দাম কার্যকর করা হবে।

রবিবার (৫ জুন) দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন দর ঘোষণা করেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবু ফারুক। এ সময় অন্যদের মধ্য অংশ নেন কমিশনের সদস্য মকবুল ই ইলাহী চৌধুরী, বজলুর রহমান ও কামরুজ্জামান।

আবু ফারুক বলেন, আবাসিকে এক চুলার বর্তমান দাম ৯৫০ টাকা থেকে বাড়িয়ে ৯৯০ টাকা, দুই চুলা ৯৭৫ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ৮০ টাকা করা হয়েছে। প্রি-পেইড মিটার ব্যবহারকারী গ্রাহকদের ক্ষেত্রে ১২ দশমিক ৬০ টাকা থেকে বাড়িয়ে ১৮ টাকা, সার উৎপাদনে ব্যবহৃত গ্যাসের দর ঘনমিটারপ্রতি ৪ দশমিক ৪৫ টাকা থেকে বাড়িয়ে ১৬ টাকা করা হয়েছে।

তিনি আরও জানান, সার উৎপাদনে সবচেয়ে বেশি ২৫৯ শতাংশ, বৃহৎ শিল্পে ১১ দশমিক ৯৬ শতাংশ, বিদ্যুতে ১২ শতাংশ, ক্যাপটিভে ১৫ দশমিক ৫ শতাংশ দাম বাড়ানো হয়েছে। গড়ে ২২ দশমিক ৭৮ শতাংশ বাড়ল গ্যাসের দাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App