বাজেট অধিবেশন শুরু, সীতাকুণ্ড ট্রাজেডিতে সংসদের শোক

আগের সংবাদ

তিন মাসে খেলাপি ঋণ বেড়েছে ১০ হাজার কোটি টাকা

পরের সংবাদ

স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

শেখ হাসিনাকে নিয়ে বাজে মন্তব্য করলে প্রতিরোধ করব : নাছিম

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ৬:৫৩ অপরাহ্ণ আপডেট: জুন ৫, ২০২২ , ৬:৫৩ অপরাহ্ণ

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ঢাকায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। রবিবার (৫ জুন) রাজধানীর মৎস্য ভবন মোড় থেকে হাইকোর্ট হয়ে প্রেসক্লাব পর্যন্ত সড়কের পাশে সামাজিক জনসচেতনতামূলক এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে সংগঠনের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের নেতাকর্মীরা অংশ নেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। এছাড়া মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি আব্দুল আলীম ব্যাপারি, সালেহ মোহাম্মদ টুটুল, কৃষিবিদ আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা ও আ ফ ম মাহবুবুল হাসান, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ প্রমূখ।

এসময় আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি-জামাত হত্যার মধ্যে দিয়ে ৭৫ সালের খুনিদের সঙ্গে কণ্ঠ মিলিয়ে এদেশে খুনের রাজত্ব কায়েম করতে চায়। বাংলাদেশের মানুষ শান্তি চায়, শান্তিতে বসবাস করতে চায়। এদেশে কেউ যদি হত্যার রাজনীতি সৃষ্টি করার পায়তারা করে তাদের নির্মূল করা হবে। যারা বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করতে চায়, এরাই ৭৫ সালে বঙ্গবন্ধু ও তার পরিবারে সদস্যদের হত্যা করেছে। জেলের ভিতরে জাতীয় ৪ নেতাকে হত্যা করেছে। এই অপশক্তি ক্ষমতায় থাকা অবস্থায় দেশে অপরাজনিতি সৃষ্টি করে দেশকে অন্ধকারে নিয়ে গিয়েছিলো। এরা দেশের উন্নয়ন ও অগ্রগতির পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে চায়। তারা রাজনৈতিক পরিবেশ নষ্ট করতে চায়, হত্যা গুম আতঙ্ক সৃষ্টি করে বাংলাদেশের পরিবেশকে ধ্বংস করতে চায়। এরা দেশের জন জীবনকে বিপর্যস্ত করার চেষ্টা করে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, কেউ যদি দেশে অশান্তি সৃষ্টি করে, আমাদের নেত্রীকে নিয়ে বাজে মন্তব্য করে তাদের আমরা মোকাবিলা করবো। আগামী দিনে আর কোন প্রতিবাদ হবে না। তাদের প্রতিরোধ করবো।

বাহাউদ্দিন নাছিম বলেন, পৃথিবীকে বাসযোগ্য করে আমাদের গড়ে তুলতে হবে। পরিবেশ রক্ষার আমাদের দায়িত্ব পালন করতে হবে। আমাদের বাড়ির আশেপাশের পরিবেশকে সুন্দর রাখতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়