চমেক হাসপাতালের বাতাসে পোড়া গন্ধ, আর্তনাদ

আগের সংবাদ

এখনও নিভেনি আগুন, ৪৯ নিহতের মধ্যে শনাক্ত ২৩, হবে ডিএনএ পরীক্ষা

পরের সংবাদ

মোহাম্মদপুর চেস ক্লাবের প্রথম আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতা

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ১০:০১ অপরাহ্ণ আপডেট: জুন ৫, ২০২২ , ১০:০১ অপরাহ্ণ

মোহাম্মদপুর চেস ক্লাব (এমসিসি) আয়োজিত প্রথম আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন চঞ্চল কুমার ঘোষ। তিন দিন ব্যাপী এই প্রতিযোগীতায় ২১০০-এর কম রেটিংধারী এবং রেটিংবিহীন ৩টি দেশের (বাংলাদেশ, ভারত ও ভেনেজুয়েলা) ১১১ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। ৭ রাউন্ডের সুইসলিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এই ইভেন্টে ৭ খেলায় ৬ পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে অপরাজিত চ্যাম্পিয়ন হন মোহাম্মাদপুর চেস ক্লাবের খেলোয়াড় ক্যান্ডিডেট মাস্টার চঞ্চল কুমার ঘোষ। ৬ পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থান দখল করেন যথাক্রমে মোহাম্মদ মাসুম হোসেন ও দিল মোহাম্মদ। মূল ১৪টি পুরস্কারসহ বিভিন্ন ক্যাটাগরিতে ৫০ হাজার টাকার মোট ৩০টি পুরস্কার প্রদান করা হয়।

এছাড়া অংশগ্রহণকারী সকল খেলোয়াড়দের উপহার প্রদান করা হয়। মোহাম্মদপুর ক্লাবের সেরা খেলোয়াড় হন মোহাম্মদ হাসান। পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয় রিং রোড, শ্যামলীতে অবস্থিত বাদশাহ ফয়সল ইন্সটিটিউট স্কুল এন্ড কলেজে। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম, কার্যনির্বাহী সদস্য মাহমুদা হক চৌধুরী মলি, আন্তর্জাতিক দাবা বিচারক হারুন অর রশিদ, হাজী সমলা খাতুন ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন সুলতানা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মোহাম্মদপুর চেস ক্লাবের সভাপতি মীর হাবিবুল আলম।

 

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়